বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভুল জাতীয় সংগীত গাইলেন তৃণমূল কাউন্সিলর! অবমাননার অভিযোগ করলেন সৌমেন্দু
সৌমেন্দু অধিকারী। ফাইল ছবি

ভুল জাতীয় সংগীত গাইলেন তৃণমূল কাউন্সিলর! অবমাননার অভিযোগ করলেন সৌমেন্দু

  • রিনা দাস কাঁথি পুরসভার চেয়ারম্যান ইন কাউন্সিলই শুধু নন, তিনি একজন পার্শ্বশিক্ষিকা।

দুই মন্ত্রী এবং উপপ্রধানকে পাশে নিয়ে ভুল জাতীয় সংগীত গাওয়ার অভিযোগ উঠল তৃণমূল কাউন্সিলরের বিরুদ্ধে। কাঁথি শহরে একটি বিক্ষোভ সমাবেশে ভুল জাতীয় সংগীত গাওয়া হয়েছে বলে তৃণমূল কাউন্সিলর রিনা দাসের বিরুদ্ধে অভিযোগ এনেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই তথা বিজেপি নেতা সৌমেন্দু অধিকারী। তাঁর অভিযোগ, রিনা দাস কাঁথি পুরসভার চেয়ারম্যান ইন কাউন্সিলই শুধু নন, তিনি একজন পার্শ্বশিক্ষিকা। তারপরেও বিকৃতভাবে জাতীয় সংগীত গেয়ে জাতীয় সংগীতের অবমাননা করেছেন।

এই অভিযোগে ইতিমধ্যেই তাঁর বিরুদ্ধে কাঁথি থানায় অবমাননার মামলা দায়ের করেছেন সৌমেন্দু অধিকারী। রিনা দাসের বিরুদ্ধে দ্য প্রিভেনশন অফ ন্যাশনাল অনার আইন ১৯৭২ এর ৩ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে বলে সৌমেন্দু অধিকারী জানিয়েছেন। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কিছুদিন আগেই কাঁথি শহরের যুব তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে একটি বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠান শেষে জাতীয় সংগীত গেয়েছিলেন রিনা দাস। এনিয়ে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। যদিও ভিডিয়োর সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, রিনা দাসের পাশে রয়েছেন দুই মন্ত্রী। যার মধ্যে একজন প্রাক্তন মন্ত্রী এবং অন্যজন বর্তমান মন্ত্রী এবং উপপ্রধান। তাদের পাশে নিয়ে একই মঞ্চে দাঁড়িয়ে ভুল জাতীয় সংগীত গাইছেন রিনা দাস। এই বিষয়টি প্রকাশ্যে আসতেই সরব হয়েছে বিজেপি। তাদের অভিযোগ, তিনি শুধু চেয়ারম্যান ইন কাউন্সিলই নন, একজন শিক্ষিকাও। তারপরেও কীভাবে তিনি ভুল জাতীয় সংগীত গাইলেন? একজন শিক্ষিকা যদি এরকম ভুল করে তাহলে ছাত্ররাই বা কী শিখবে! অবিলম্বে ব্যবস্থা নেওয়া উচিত বলে মনে করছে বিজেপি নেতৃত্ব।

বন্ধ করুন