বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > NHRC: তৃণমূলের বিরুদ্ধে মেরে ফেলার চক্রান্তের অভিযোগ, NHRC-তে নালিশ শ্রীরূপার
ইংরাজবাজার বিধানসভার বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী।

NHRC: তৃণমূলের বিরুদ্ধে মেরে ফেলার চক্রান্তের অভিযোগ, NHRC-তে নালিশ শ্রীরূপার

  • গত শনিবার রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারকে পুলিশ গ্রেফতার করার পরেই সরব হয়েছিলেন বিজেপি বিধায়করা। শ্রীরূপা মিত্র ইংরেজবাজারে সুকান্ত মজুমদারকে গ্রেফতারের প্রতিবাদ জানিয়েছিলেন। অভিযোগ প্রতিবাদ চলাকালীন লাঠিচার্জ করে পুলিশ।

ইংরেজবাজারের বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী তৃণমূলের বিরুদ্ধে মেরে ফেলার চক্রান্তের অভিযোগ তুললেন। এই অভিযোগে তিনি জাতীয় মানবাধিকার কমিশনের দ্বারস্থ হয়েছেন। একই সঙ্গে জাতীয় মহিলা কমিশনেও অভিযোগ জানিয়েছেন ইংরেজবাজারের বিজেপি বিধায়ক। গত শনিবার পুলিশের লাঠিতে গুরুতর আহত হয়েছিলেন শ্রীরূপা মিত্র চৌধুরী। তার পরেই তিনি জাতীয় মানবাধিকার কমিশন এবং জাতীয় মহিলা কমিশনে অভিযোগ জানান।

গত শনিবার রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারকে পুলিশ গ্রেফতার করার পরেই সরব হয়েছিলেন বিজেপি বিধায়করা। শ্রীরূপা মিত্র ইংরেজবাজারে সুকান্ত মজুমদারকে গ্রেফতারের প্রতিবাদ জানিয়েছিলেন। অভিযোগ, প্রতিবাদ চলাকালীন লাঠিচার্জ করে পুলিশ। সেই সময় পুলিশের লাঠিতে তিনি গুরুতর জখম হয়েছিলেন এবং তার পরের দিন অর্থাৎ গতকাল রবিবার তাকে খুন করার চক্রান্ত হয় বলে অভিযোগ।

তাঁর অভিযোগ, প্রতিবাদের সময় পুলিশের ব্যারিকেড ছিল। তিনি ব্যারিকেডের ধারে কাছেও যাননি। শারীরিক অসুস্থতার কারণে তিনি অনেকটা দূরে ছিলেন। সেই সময় অতর্কিত কয়েকজন নিরাপত্তারক্ষী এসে তাঁর ওপর হামলা চালায় তখন তার নিরাপত্তার দায়িত্বে থাকা কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের তৎপরতায় তিনি রক্ষা পান। ঘটনায় গুরুতর আহত হয়েছিলেন শ্রীরূপা মিত্র। তাঁর অভিযোগ তাকে মেরে ফেলার চক্রান্ত করা হয়েছিল। সেই কারণে তার ওপর হামলা চালানো হয়েছিল। জাতীয় মানবাধিকার কমিশন এবং জাতীয় মহিলা কমিশনের পাশাপাশি তিনি ইংরেজবাজার থানাতেও লিখিত অভিযোগ জানিয়েছেন। একইসঙ্গে যে সমস্ত নিরাপত্তারক্ষীরা তার ওপর লাঠি চার্জ করেছিল তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার আবেদন জানিয়েছেন বিজেপি বিধায়ক।

বন্ধ করুন