বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > SSC Recruitment Scam: স্কুলের চাকরি থেকে বরখাস্ত মন্ত্রী পরেশের মেয়ে অঙ্কিতা, পুরো বেতন ফেরতের নির্দেশ হাইকোর্টের

SSC Recruitment Scam: স্কুলের চাকরি থেকে বরখাস্ত মন্ত্রী পরেশের মেয়ে অঙ্কিতা, পুরো বেতন ফেরতের নির্দেশ হাইকোর্টের

পরেশ অধিকারী এবং অঙ্কিতা অধিকারী। (ফাইল ছবি)

SSC Recruitment Scam: অঙ্কের নিয়ম উলটে ৬১>৭৭ হল না। বরং সাধারণ নিয়ম মেনে ৭৭>৬১ হল। সেই পরিস্থিতিতে রাজ্যের শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর ‘শিক্ষিকা’ মেয়ে অঙ্কিতাকে (Paresh and Ankita Adhikary) চাকরি থেকে বরখাস্ত করা হল।

শিক্ষকতার চাকরি থেকে অঙ্কিতা অধিকারীকে বরখাস্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। স্কুলের শিক্ষক হিসেবে মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে এতদিন যে বেতন পেয়েছেন, তার পুরোটা ফেরত দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে। দু'দফায় সেই অর্থ হাইকোর্টের রেজিস্ট্রারের কাছে জমা দিতে হবে।

আরও পড়ুন: অঙ্কিতা কোথায়? কেন তার বিরুদ্ধে এখনো কোনও পদক্ষেপ করেনি SSC?: হাইকোর্ট

শুক্রবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, শিক্ষক হিসেবে পরিচয় দিতে পারবেন না মন্ত্রীর মেয়ে অঙ্কিতা। কোচবিহারের যে ইন্দিরা উচ্চ বিদ্যালয়ে 'শিক্ষকতা' করতেন, সেই স্কুলে ঢুকতে না দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সঙ্গে হাইকোর্টের নির্দেশ, স্কুলে ‘শিক্ষকতার’ জন্য ৪১ মাস যে বেতন পেয়েছেন অঙ্কিতা, তার পুরোটা দুটি কিস্তিতে ফেরত দিতে হবে। প্রথম কিস্তির অর্থ জমা দিতে হবে আগামী ৭ জুনের মধ্যে। দ্বিতীয় কিস্তির টাকা আগামী ৭ জুলাইয়ের মধ্যে জমা দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

উল্লেখ্য, স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) মাধ্য়মে একাদশ-দ্বাদশ শ্রেণির রাষ্ট্রবিজ্ঞান শিক্ষক নিয়োগের ক্ষেত্রে পরেশের বিরুদ্ধে প্রভাব খাটানোর অভিযোগ ওঠে। চাকরিপ্রার্থীদের দাবি, তফসিলি প্রার্থীদের প্রথম মেধাতালিকায় প্রথম ২০-তে ছিলেন না অঙ্কিতা। কিন্তু ২০১৭ সালের নভেম্বর দ্বিতীয় তালিকায় একেবারে 'টপার' হয়ে যান মন্ত্রীর মেয়ে। প্রথম তালিকায় ২০ নম্বর স্থানে থাকা ববিতা সরকার মামলা করেন। দ্বিতীয় তালিকায় ২১ নম্বরে নেমে যান। তার ফলে চাকরি পাননি।

সেই মামলায় চলতি সপ্তাহে হাইকোর্টে কমিশনের তরফে জানানো হয়, ৬১ নম্বর পেয়েছিলেন 'টপার' অঙ্কিতা। সেখানে দ্বিতীয় মেধাতালিকায় ২১ নম্বরে থাকা ববিতা পেয়েছিলেন ৭৭। কমিশন কার্যত সরাসরি বলেই দেয় যে অঙ্কিতা পার্সোনালিটি টেস্টেও বসেননি। সেই পরিস্থিতিতে পরেশকে সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার নির্দেশ দেয় হাইকোর্ট। কয়েক ঘণ্টা ‘ভ্যানিশ’ থাকার পর অবশেষে বৃহস্পতিবার সিবিআইয়ের কাছে যান পরেশ। আজও সকালে সিবিআইয়ের জিজ্ঞাসাবাদ মুখে পড়েছেন মন্ত্রী। আর মন্ত্রী যখন সিবিআইয়ের প্রশ্নের মুখে পড়েছেন, তখন তাঁর মেয়েকে চাকরি থেকে বরখাস্তের নির্দেশ দিল হাইকোর্ট।

বাংলার মুখ খবর

Latest News

ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল দুর্গাপুজো উৎসব নয়, ইদকে উৎসব বলার দম আছে মমতা? হিমন্ত মন্তব্যে পালটা TMC-র ‘অশুভ শক্তি’র বিনাশের ডাক দিয়ে খালি পায়ে কলকাতার রাজপথে হাঁটবেন সাধু-সন্ন্যাসীরা শ্লীলতাহানি কাণ্ডে নয়া মোড়, ৫০০ টাকার বন্ডে আগাম জামিন পেলেন রাজভবনের ৩ কর্মী আগামী T20 বিশ্বকাপে পাপুয়া নিউ গিনির দায়িত্বে বিশ্বকাপজয়ী প্রাক্তন কোচ প্রত্যাবর্তনেই নজর কাড়লেন বেন স্টোক্স, কাউন্টিতে নিলেন এক ইনিংসে পাঁচ উইকেট আজ পালিত হবে নরসিংহ জয়ন্তী, জেনে নিন পুজোর শুভ সময় ও এই দিনের গুরুত্ব কলকাতায় খাড়গের ছবিতে কালি ইস্যুতে বঙ্গ কংগ্রেসের থেকে রিপোর্ট চাইল হাইকমান্ড বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক হবে…’ IIMC-র অনুষ্ঠানে বার্তা ওপার বাংলার পরিবেশ মন্ত্রীর

Latest IPL News

ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই! আইপিএল ভারতীয় দলে ঢোকার শর্টকাট না হয়ে যায়… কুপ্রভাবের কথা গৌতম গম্ভীরের গলায় পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.