বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Siliguri: উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে CBI,জেরা উপাচার্যকে, সিল কলকাতার ফ্ল্যাট

Siliguri: উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে CBI,জেরা উপাচার্যকে, সিল কলকাতার ফ্ল্যাট

শিলিগুড়িতে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে সিবিআই হানা। 

বিশ্ববিদ্যালয়ের এক রক্ষী জানিয়েছেন, কয়েকজন এসে উপাচার্যের অফিসে গিয়েছেন। তাঁরা সিবিআই থেকে আসছেন বলে জানিয়েছেন।

এবার শিলিগুড়িতে সিবিআইয়ের টিম। দক্ষিণবঙ্গ ছাড়িয়ে এবার উত্তরবঙ্গেও হানা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সিবিআইয়ের প্রায় ১০-১২ জন সদস্য এদিন শিলিগুড়িতে যান। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য তথা এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যের বাড়িতে ও অফিসে আচমকাই সিবিআই হানা। সূত্রের খবর এসএসসি দুর্নীতির তদন্তে নেমে এবার শিলিগুড়ি অভিযান চালাচ্ছে সিবিআই। এদিকে আগেই এই দুর্নীতির তদন্তে নেমে প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করা হয়েছে। 

এসএসসির প্রাক্তন চেয়ারম্যানের সঙ্গে কথা বলতে এদিন তাঁর আবাসনে ও অফিসে পৌঁছে যায় সিবিআইয়ের টিম। তবে এদিন কেন্দ্রীয় বাহিনী যায়নি বলেই প্রাথমিকভাবে জানা গিয়েছে। সিবিআইয়ের আধিকারিকরাই পৌঁছে যান বিশ্ববিদ্যালয় চত্বরে। মূলত শিক্ষা প্রতিষ্ঠানের মধ্য়ে তদন্ত চালাতে গিয়ে যাতে কোনও বিতর্ক না ছড়ায় সেকারণে যাবতীয় পদক্ষেপ অত্যন্ত সতর্কতার সঙ্গে নিয়েছে তদন্তকারী সংস্থা। এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল।

এদিকে বিশ্ববিদ্যালয়ের এক রক্ষী জানিয়েছেন, কয়েকজন এসে উপাচার্যের অফিসে গিয়েছেন। তাঁরা সিবিআই থেকে আসছেন বলে জানিয়েছেন।

সূত্রের খবর, সিবিআইয়ের টিম দুটি দলে ভাগ হয়ে যায়। একটি দল যায় উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে। অপর দলটি যায় তাঁর আবাসনে। সুবীরেশ ভট্টাচার্যের সঙ্গেও তাঁরা কথা বলছেন বলে খবর। অন্যদিকে কলকাতার বাঁশদ্রোনীর ফ্ল্যাটেও সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকরা গিয়েছেন বলে খবর। বাঁশদ্রোনীতে তাঁর ফ্ল্যাট সিলও করে দেয় সিবিআইয়ের টিম। তবে শেষ পর্যন্ত সিবিআইয়ের তল্লাশিতে কী উঠে আসে সেটাই দেখার। উপাচার্যকে আবাসনে নিয়ে গিয়েও জেরা করা হচ্ছে। 

বন্ধ করুন