বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নাম না করে শুভেন্দুকে তোপ তৃণমূল নেতার, তখনই প্রতিবাদ মঞ্চ ভেঙে পড়ল নন্দীগ্রামে
সভামঞ্চ ভেঙে পড়ার ঠিক আগের মুহূর্ত। বক্তব্য রাখছেন তৃণমূল নেতা পীযুষ ভুঁইয়া। ছবি : সংগৃহীত
সভামঞ্চ ভেঙে পড়ার ঠিক আগের মুহূর্ত। বক্তব্য রাখছেন তৃণমূল নেতা পীযুষ ভুঁইয়া। ছবি : সংগৃহীত

নাম না করে শুভেন্দুকে তোপ তৃণমূল নেতার, তখনই প্রতিবাদ মঞ্চ ভেঙে পড়ল নন্দীগ্রামে

  • আবু সুফিয়ানের মতো বড় নেতা, ছোট নেতা, মাঝারি নেতা, কর্মী–সমর্থক সকলেই হাজির ছিলেন মঞ্চে। আর মঞ্চে এই ভিড়ই কাল হল। যদিও তৃণমূলের দাবি, এ ঘটনায় কেউ আহত হননি।

তৃণমূল কর্মী–সমর্থকদের উচ্ছাস আর উৎসাহে সভামঞ্চই ভেঙে পড়ল। মঙ্গলবার এ কাণ্ড ঘটেছে তৃণমূলের উত্থানের আঁতুড়ঘর নন্দীগ্রামে। এদিন বিকেলে কৃষি আইন নিয়ে কেন্দ্রের বিরোধীতায় নন্দীগ্রাম বাসস্ট্যান্ড লাগোয়া এলাকায় একটি প্রতিবাদ সভার আয়োজন করে শাসকদল। সভা চলাকালীন একের পর এক তৃণমূল নেতা ভাষণ দিচ্ছিলেন। তখনই এক নেতার ভাষণ চলাকালীন হুড়মুড়িয়ে ভেঙে পড়ে সভামঞ্চ। নিজেদের সামলে নিয়ে একে একে সমস্ত নেতাই সভা ছেড়ে চলে যান। শেষে মুলতুবি করতে হয় প্রতিবাদ সভাকে।

নন্দীগ্রাম–১ নম্বর ব্লকের সদ্য দায়িত্বপ্রাপ্ত তৃণমূল সভাপতি স্বদেশ দাসের উদ্যোগে আয়োজিত এদিনের প্রতিবাদ সভায় এদিন নরেন্দ্র মোদী সরকারের কৃষি নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানানো হচ্ছিল। মঞ্চের আশপাশের মতো ভিড় জমেছিল মঞ্চের মধ্যেও। আবু সুফিয়ানের মতো বড় নেতা, ছোট নেতা, মাঝারি নেতা, কর্মী–সমর্থক সকলেই হাজির ছিলেন মঞ্চে। আর মঞ্চে এই ভিড়ই কাল হল। যদিও তৃণমূলের দাবি, এ ঘটনায় কেউ আহত হননি।

জানা গিয়েছে, মঞ্চ ভেঙে পড়ার আগে বক্তব্য রাখছিলেন তৃণমূল নেতা পীযুষ ভুঁইয়া। নাম না করে যেই তিনি শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে তোপ দাগতে শুরু করেন ওমনি ভেঙে পড়ে প্রতিবাদ মঞ্চ। তার আগেই বক্তব্য রেখেছিলেন স্বদেশ দাস–সহ একাধিক তৃণমূল নেতা। এ ব্যাপারে তৃণমূল নেতা আবু সুফিয়ান বলেন, ‘‌কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ সভার জন্য মঞ্চ বাঁধা হয়। কিন্তু মঞ্চের ওপর দলের বহু উৎসাহী কর্মী–সমর্থক উঠে আসায় এই বিপত্তি হয়েছে।’‌ তিনিও দাবি করেছেন যে এই ঘটনায় কেউ আহত হননি।

বন্ধ করুন