বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কলকাতা থেকে শিক্ষা নিয়ে ৪ পুরসভায় ভোটের জন্য প্রস্তুত কমিশন,কড়া নির্দেশ পুলিশকে
(ছবি সৌজন্য এএনআই)

কলকাতা থেকে শিক্ষা নিয়ে ৪ পুরসভায় ভোটের জন্য প্রস্তুত কমিশন,কড়া নির্দেশ পুলিশকে

  • উচ্চ আদালতের নির্দেশ সত্ত্বেও কলকাতা পুরভোটে বহু স্থানে সিসিটিভি বসানো নিয়ে অভিযোগ উঠেছে। শহরে বোমা ফেটেছে। বিরোধীরা অশান্তির অভিযোগ তুলেছেন।

আগামী ১২ ফেব্রুয়ারি রাজ্যের চার পুরনিগমে অনুষ্ঠিত হবে নির্বাচন। আর সেই নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে করতে কড়া অবস্থান গ্রহণ করল রাজ্য নির্বাচন কমিশন। এই আবহে শুক্রবার নয়া নির্দেশিকা জারি করে কমিশন জানিয়ে দিল, ভোটারদের মনোবল বাড়াতে পুলিশকে বিশেষ ভূমিকা পালন করতে হবে। উল্লেখ্য, উচ্চ আদালতের নির্দেশ সত্ত্বেও কলকাতা পুরভোটে বহু স্থানে সিসিটিভি বসানো নিয়ে অভিযোগ উঠেছে। শহরে বোমা ফেটেছে। বিরোধীরা অশান্তির অভিযোগ তুলেছেন। সেই সব থেকে শিক্ষা নিয়েই চার পুরনিগমের ভোটে পুলিশকে তত্পর থাকতে বিশেষ নির্দেশ দিয়েছে কমিশন।

জানা গিয়েছে, ইতিনধ্যেই রাজ্যের স্বরাষ্ট্রসচিব, রাজ্য পুলিশের ডিজি, চার পুর এলাকার পুলিশ কমিশনার ও জেলাশাসক ও পর্যবেক্ষকদের কাছে এই নির্দেশিকা পাঠিয়ে দিয়েছে কমিশন। নির্দেশিকায় বলা হয়েছে, এলাকায় রুট মার্চের মাধ্যমে ভোটারদের মনোবল বাড়াতে হবে পুলিশকে। বেআইনি অস্ত্র ও মাদক উদ্ধারে বিশেষ নজর দিতে হবে পুলিশ ও প্রশাসনকে। তাছাড়া বহিরাগতরা যাতে পুর এলাকার কোথাও গিয়ে আশ্রয় না নেয়, সেই বিষয়টি নিশ্চিত করতে হবে পুলিশকে। যানবাহন চেকিং করতে হবে ভআলো করে।

এদিকে চার পুরনিগমের ভোটে সিসিটিভি ব্যবহার করার নির্দেশ দিয়েছে কমিশন। সব বুথেই সিসিটিভি বসাতে বলেছে রাজ্য নির্বাচন কমিশন। পাশাপাশি পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে, কোনও রাজনৈতিক দলের ক্যাম্প থেকে যদি ভোটারদের হুমকি নেওয়া হয়, তাহলে যথাযথ ব্যবস্থা নিতে হবে। সাফ জানিয়ে দেওয়া হয়েছে, কোনও ভাবে ভোটে বাধা দান করা হলে তা বরদাস্ত করা হবে না।

বন্ধ করুন