বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অশোক ভট্টাচার্যকে সরিয়ে হেরো মন্ত্রী গৌতম দেবকে শিলিগুড়ির পুরপ্রশাসক করলেন মমতা
গৌতম দেব ও অশোক ভট্টাচার্য। ফাইল ছবি
গৌতম দেব ও অশোক ভট্টাচার্য। ফাইল ছবি

অশোক ভট্টাচার্যকে সরিয়ে হেরো মন্ত্রী গৌতম দেবকে শিলিগুড়ির পুরপ্রশাসক করলেন মমতা

  • গত বছর মে-তে করোনা পরিস্থিতির মধ্যে পুরবোর্ডের মেয়াদ শেষ হওয়ায় অশোক ভট্টাচার্যকেই পুর প্রশাসক করে শিলিগুড়িতে প্রশাসনিক বোর্ড গড়ে সরকার। এদিন অপসারণের পর অশোকবাবু বলেন, ‘আমি হেরে গিয়েছি। তাই প্রশাসক পদে থাকতে চাই না'।

ভোটের ফল প্রকাশের পরেই রাজ্য বিধানসভায় বামেরা শূন্য হয়ে যাওয়ায় দুঃখ প্রকাশ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তাতে কূল রক্ষা হল না সিপিএমের। শপথগ্রহণের পরদিনই শিলিগুড়ির পুর প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যানের পদ থেকে বাম নেতা অশোক ভট্টাচার্যকে সরিয়ে দিল রাজ্য সরকার। তাঁর জায়গায় শিলিগুড়ির পুর প্রশাসক হলেন বিধানসভা নির্বাচনে পরাজিত মন্ত্রী গৌতম দেব। 

শিলিগুড়ি লাগোয়া জলপাইগুড়ির ডাবগ্রাম ফুলবাড়ি কেন্দ্র থেকে প্রায় ২৮,০০০ ভোটে হেরেছেন গৌতম দেব। বিজেপি প্রার্থী শিখা চট্টোপাধ্যায়ের কাছে ভরাডুবি হয়েছে তাঁর। উলটো দিকে শিলিগুড়িতে তৃতীয় স্থানে নেমে গিয়েছেন সিপিএম প্রার্থী তথা বিদায়ী বিধায়ক অশোক ভট্টাচার্য। এই পরিস্থিতিতে ক্ষমতায় ফিরেই অশোক ভট্টাচার্যকে অপসারণ করলেন মমতা। 

গত বছর মে-তে করোনা পরিস্থিতির মধ্যে পুরবোর্ডের মেয়াদ শেষ হওয়ায় অশোক ভট্টাচার্যকেই পুর প্রশাসক করে শিলিগুড়িতে প্রশাসনিক বোর্ড গড়ে সরকার। এদিন অপসারণের পর অশোকবাবু বলেন, ‘আমি হেরে গিয়েছি। তাই প্রশাসক পদে থাকতে চাই না। তবে গৌতম দেব হেরেও পদে বসছেন। মমতা বন্দ্যোপাধ্যায় হেরেও মুখ্যমন্ত্রী হয়েছেন। সব ক্ষেত্রে একটা ভারসাম্য থাকা উচিত।’

উত্তরবঙ্গের রাজধানী বলে পরিচিত শিলিগুড়ি দখলে দীর্ঘদিন ধরে মমতা বন্দ্যোপাধ্যায় গৌতম দেবের ওপর বাজি রেখেছেন। কিন্তু এখনো লালদুর্গে দাঁত ফোটাতে পারেনি ঘাসফুল। উলটে গুরু অশোক ভট্টাচার্যকে ধরাশায়ী করে শিলিগুড়িতে বাজিমাত করেছেন বিজেপি প্রার্থী শংকর ঘোষ। 

 

বন্ধ করুন