বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > নির্বাচনী হলফনামায় নেই কোটি টাকার লগ্নির উল্লেখ, কাঠগড়ায় সাংসদ অর্জুন সিং
ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। ফাইল ছবি
ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। ফাইল ছবি

নির্বাচনী হলফনামায় নেই কোটি টাকার লগ্নির উল্লেখ, কাঠগড়ায় সাংসদ অর্জুন সিং

  • যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন সাংসদ অর্জুন সিং। বৃহস্পতিবার তিনি বলেন, ‘মুর্খদের কথার কোনও উত্তর দেওয়া যায় না।’‌

বেঙ্গালুরুর ফোর্ট ফার্মস লিমিটেডের ২ লাখ শেয়ার কেনা রয়েছে ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের। যার বর্তমান বাজারমূল্য ৪ কোটি টাকা। অথচ সে সংক্রান্ত কোনও উল্লেখই নেই সাংসদের নির্বাচনী হলফনামায়। ২০১৯–এর লোকসভা নির্বাচনের সময় অর্জুন সিংয়ের বিরুদ্ধে তথ্য গোপনের এই গুরুতর অভিযোগ তুললেন ভাটপাড়ায় তৃণমূলের আহ্বায়ক সোমনাথ শ্যাম।

ইতিমধ্যে এই দাবির পক্ষে কিছু নথিপত্র তৃণমূলের হাতে এসেছে। অভিযুক্ত সাংসদের বিরুদ্ধে আদালতে যাওয়ার পরিকল্পনা করছে তৃণমূল। আদালতে ব্যারাকপুরের বিজেপি সাংসদের পদ খারিজের দাবি জানানো হবে বলে জানিয়েছেন সোমনাথ শ্যাম। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন সাংসদ অর্জুন সিং। বৃহস্পতিবার তিনি বলেন, ‘মুর্খদের কথার কোনও উত্তর দেওয়া যায় না। তথ্য কী আছে কী নেই, সে ব্যাপারে যদি জ্ঞান থাকত এই প্রশ্ন করত না। ‌আইন না জেনে এ সব দাবি করছে তৃণমূল।’‌

সম্প্রতি ভাটপাড়া সমবায় ব্যাঙ্কে কয়েক কোটি টাকা তছরুপের অভিযোগে অর্জুনের বাড়িতে তল্লাশি করতে যায় পুলিশ। এ বার ফের কোটি টাকা লগ্নির তথ্য গোপনের অভিযোগ উঠল। এর আগে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে নির্বাচনী হলফনামায় তথ্য গোপনের অভিযোগ দায়ের করেছিলেন বিজেপি–র বহিষ্কৃত নেতা অশোক সরকার। ২০১৬ সালে বিধানসভা নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় হলফনামায় দিলীপ ঘোষ দাবি করেন, তিনি ঝাড়গ্রাম পলিটেকনিক কলেজ থেকে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পাস করেছেন। এই তথ্য ভুল বলে অভিযোগ করেছিলেন অশোক সরকার।

বন্ধ করুন