বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনাকালে ফি মকুবের দাবিতে বেহালা কলেজে ছাত্র বিক্ষোভ
ফাইল ছবি
ফাইল ছবি

করোনাকালে ফি মকুবের দাবিতে বেহালা কলেজে ছাত্র বিক্ষোভ

  • তাঁদের দাবি, করোনাকালে বহু ছাত্রছাত্রীর অভিভাবক কর্মহীন। ওদিকে প্রায় দেড় বছর বন্ধ কলেজও। তার পরও ফি মকুব করতে রাজি নয় কলেজ কর্তৃপক্ষ।

মহামারির জেরে ফি মকুবের দাবিতে ছাত্রবিক্ষোভ দক্ষিণ ২৪ পরগনার বেহালা কলেজে। শুক্রবার কলেজের অধ্যক্ষকে ঘেরাও করে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখান পড়ুয়ারা। তাঁদের দাবি, যে কোনও পরিস্থিতিতে ফি মকুব করতেই হবে।

এদিন ছাত্রছাত্রীরা কলেজে ঢুকতে গেলে নিরাপত্তারক্ষীরা বাধা দেন। পালটা পড়ুয়ারা বলেন, ছাত্রকে তাঁর শিক্ষাপ্রতিষ্ঠানে প্রবেশে কেউ বাধা দিতে পারে না। এর পর অধ্যক্ষের ঘরের বাইরে বসে বিক্ষোভ দেখাতে থাকেন পড়ুয়ারা।

তাঁদের দাবি, করোনাকালে বহু ছাত্রছাত্রীর অভিভাবক কর্মহীন। ওদিকে প্রায় দেড় বছর বন্ধ কলেজও। তার পরও ফি মকুব করতে রাজি নয় কলেজ কর্তৃপক্ষ। ছাত্রছাত্রীদের দাবি, কলেজের সমস্ত সেমেস্টারের ফি মকুব করতে হবে।

এক ছাত্র বলেন, আমার মাত্র ১০ শতাংশ ফি মকুব করা হয়েছে। পুরো ফি মকুবের আবেদন জানালে অধ্যক্ষা বলেন, বাবার কর্মস্থলের প্রমাণপত্র আনতে। আমার বাবা নির্মাণশ্রমিক। অসংগঠিত ক্ষেত্রে কাজ করেন। আমি কোথা থেকে তাঁর পেশার প্রমাণপত্র আনবো।

পড়ুয়াদের অভিযোগ, ফি মকুব করতে অস্বীকার করেছেন অধ্যক্ষা শর্মিলা মিত্র। তিনি জানিয়েছেন, করোনায় যদি কোনও পড়ুয়ার বাবা ও মায়ের মৃত্যু হয়ে থাকে শুধুমাত্র তাঁরই পুরো ফি মকুব হবে।

 

বন্ধ করুন