বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > পরীক্ষাকেন্দ্রে বসে মাধ্যমিকের প্রশ্নপত্রের টিকটক ভিডিয়ো বানিয়ে গ্রেফতার ছাত্র
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

পরীক্ষাকেন্দ্রে বসে মাধ্যমিকের প্রশ্নপত্রের টিকটক ভিডিয়ো বানিয়ে গ্রেফতার ছাত্র

  • প্রশ্ন উঠছে, এত আঁটসাঁট নিরাপত্তার পরও পরীক্ষাকেন্দ্রে কী করে মোবাইল ফোন নিয়ে ঢুকল একজন ছাত্র?

মঙ্গলবারের পরে বুধবারও ফাঁস হয়ে গিয়েছে মাধ্যমিকের প্রশ্নপত্র। শত চেষ্টা করেও পরীক্ষা শুরুর পর প্রশ্নপত্র হোয়াটসঅ্যাপে পৌঁছে যাওয়া বন্ধ করতে পারছে না প্রশাসন। এরই মধ্যে প্রকাশ্যে এল এক আজব কাণ্ড। পরীক্ষার হলে বসে মাধ্যমিকের প্রশ্নপত্র দিয়ে টিকটক ভিডিয়ো বানানোর অভিযোগে গ্রেফতার করা হল এক ছাত্রকে। অভিযুক্তকে গ্রেফতার করেছে রতুয়া থানার পুলিশ। বুধবার পরীক্ষা শুরুর কিছুক্ষণের মধ্যেই প্রশ্নপত্রের ভিডিয়ো তুলে টিকটকে আপলোড করে দেয় সে।

এই সেই ভিডিয়ো
এই সেই ভিডিয়ো



বুধবার ঘটনাটি ঘটে মালদার সামসির বৈদ্যনাথপুর হাইস্কুলে। ধৃতের বাড়ি রতুয়া থানা এলাকায়। সে পিএলএস হাইস্কুলের ছাত্র। অভিযোগ, পরীক্ষা শুরুর কিছুক্ষণ পর ইংরাজি প্রশ্নপত্রের ছবি তুলে টিকটকে আপলোড করে সে। বিষয়টি জানতে পেরে পুলিশকে খবর দেয় স্কুল কর্তৃপক্ষ। তারা এসে গ্রেফতার করে পরীক্ষার্থীকে। তাকে আগামিকাল জুভেনাইল আদালতে পেশ করা হবে।

প্রশ্ন উঠছে, এত আঁটসাঁট নিরাপত্তার পরও পরীক্ষাকেন্দ্রে কী করে মোবাইল ফোন নিয়ে ঢুকল একজন ছাত্র? কী ভাবেই বা পরীক্ষাকেন্দ্রে বসে প্রশ্নপত্রের টিকটক ভিডিয়ো বানানোর সাহস পেল সে? ঘটনার তদন্তে নেমেছে জেলা পুলিশ। বুধবার ওই ঘটনার খবর পেয়ে বৈদ্যনাথপুর হাই স্কুলে যান মালদার পুলিশ সুপার অলোক রাজোরিয়া।

তিনি জানিয়েছেন, অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। মালদা জেলায় প্রশ্নফাঁস রুখতে সব রকম ব্যবস্থা করেছে প্রশাসন।

বন্ধ করুন