বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Nadia: স্কুলের ফুটবল ম্যাচে হারের প্রতিশোধ নিতে মারধর, প্রতিবাদে রাস্তা অবরোধ পড়ুয়াদের
টায়ার জ্বালিয়ে প্রতিবাদ পড়ুয়াদের। নিজস্ব ছবি

Nadia: স্কুলের ফুটবল ম্যাচে হারের প্রতিশোধ নিতে মারধর, প্রতিবাদে রাস্তা অবরোধ পড়ুয়াদের

  • ঘটনার সূত্রপাত গতকাল সোমবার। সেখানে আন্তঃস্কুল ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। তাতে জয়ী হয়েছিল বাগাছরা উচ্চ বিদ্যালয়। অভিযোগ হারের বদলা নিতে এমএন উচ্চ বিদ্যালয়ের এক ছাত্র বাগাছরা স্কুলের ছাত্রকে আচমকা চর মারে। তার প্রতিবাদ করতেই তারা অন্যান্য ছাত্র এমনকী ছাত্রীদেরও মারধর করে বলে অভিযোগ।

আন্তঃস্কুল ফুটবল প্রতিযোগিতাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল এলাকা। জ্বলল আগুন। গোটা ঘটনায় আহত হয়েছে পাঁচ জন পড়ুয়া। ঘটনাটি নদিয়ার শান্তিপুরের। বাগাছরা বিদ্যালয় এবং এম এন উচ্চ বিদ্যালয় এই দুটি স্কুলের মধ্যে ফুটবল খেলাকে কেন্দ্র করে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।

নবম-দ্বাদশের ১৯,০০০ শূন্যপদে শিক্ষক নিয়োগে তোড়জোড়, পুজোর আগেই জমা তালিকা?

ঘটনার সূত্রপাত গতকাল সোমবার। সেখানে আন্তঃস্কুল ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। তাতে জয়ী হয়েছিল বাগাছরা উচ্চ বিদ্যালয়। অভিযোগ হারের বদলা নিতে এমএন উচ্চ বিদ্যালয়ের এক ছাত্র বাগাছরা স্কুলের ছাত্রকে আচমকা চর মারে। তার প্রতিবাদ করতেই তারা অন্যান্য ছাত্র এমনকী ছাত্রীদেরও মারধর করে বলে অভিযোগ। দুপক্ষের হাতাহাতিতে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। বাগাছারা স্কুলের শিক্ষককেও ইঁট মারার অভিযোগ তুলেছে পড়ুয়ারা। ঘটনায় খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। পরে বাগাছারা স্কুলের ছাত্র-ছাত্রীরা শান্তিপুর থানায় অভিযোগ জানায়। তবে পুলিশের ভূমিকা নিয়ে মোটেও সন্তুষ্ট নয় পড়ুয়ার।

এর প্রতিবাদে আজ বাগাছরা উচ্চ বিদ্যালয়ের সামনে ছাত্রছাত্রীরা দীর্ঘক্ষণ রাস্তা অবরোধ করে। তারা টায়ার জ্বালিয়ে প্রতিবাদ জানায়। সকাল দশটা থেকে দুপুর বারোটা পর্যন্ত দু-ঘণ্টা ধরে চলে তাদের অবরোধ। বিদ্যালয় কর্তৃপক্ষ ছাত্রছাত্রীকে বারংবার অবরোধ তুলে নেওয়ার অনুরোধ করলেও তারা প্রতিবাদ চালিয়ে যায়।

শেষে বাগআঁচড়া বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দীপঙ্কর চট্টোপাধ্যায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়। তিনি পুরো ঘটনার জন্য এম এন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাদের উদাসীনতাকে দায়ী করেছেন। যদিও এমএন উচ্চ বিদ্যালয় থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি।

বন্ধ করুন