বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mid Day Meal Incident: মিড ডে মিলের লাইনে মৃত্যু ছাত্রের, উত্তাল দক্ষিণ দিনাজপুরের স্কুল, মার শিক্ষকদের

Mid Day Meal Incident: মিড ডে মিলের লাইনে মৃত্যু ছাত্রের, উত্তাল দক্ষিণ দিনাজপুরের স্কুল, মার শিক্ষকদের

বহু স্কুলেই মিড ডে মিলের ব্যবস্থা থাকে। প্রতীকী ছবি (HT_PRINT)

ছাত্র মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে দফায় দফায় উত্তপ্ত হয়ে ওঠে স্কুল চত্বর। বাসিন্দারা স্কুল চত্বরে এসে রীতিমতো তাণ্ডব চালান। স্কুল চত্বরে তুমুল ভাঙচুর করা হয়।

মিড ডে মিলের লাইনে দাঁড়িয়ে ছাত্রের মৃত্যু। আর সেই ঘটনাকে ঘিরে উত্তাল কুশমণ্ডি। দক্ষিণ দিনাজপুরের কুশমণ্ডী ব্লকের কচড়া উচ্চ বিদ্যালয়ে। এমনকী ঘটনার পরে ক্ষুব্ধ জনতা স্কুল শিক্ষকদের উপরেও ঝাঁপিয়ে পড়ে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ঘটনাস্থলে যায়। 

কীভাবে এই ঘটনা হল?

প্রধান শিক্ষক জানিয়েছেন, দুপুর দেড়টা নাগাদ পড়ুয়ারা খাবারের লাইনে দাঁড়িয়েছিল। কিছুক্ষণ পরেই বাচ্চাটি অসুস্থ হয়ে পড়ে। খবর পেয়ে অভিভাবকরা কিছুক্ষণ পরেই এসেছিলেন। ছাত্রের মাথায় জল দেওয়া হয়েছিল। কিন্তু তাকে বাঁচানো যায়নি। 

এদিকে ছাত্র মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে দফায় দফায় উত্তপ্ত হয়ে ওঠে স্কুল চত্বর। বাসিন্দারা স্কুল চত্বরে এসে রীতিমতো তাণ্ডব চালান। স্কুল চত্বরে তুমুল ভাঙচুর করা হয়। শিক্ষকদের মোটরবাইকে আগুন ধরিয়ে দেওয়া হয়। এমনকী প্রধান শিক্ষক ও সহ শিক্ষকদেরও মারধর করা হয় বলে অভিযোগ। 

এদিকে স্কুল কর্তৃপক্ষের দাবি বার বার ফোন করার পরেও যথেষ্ট সংখ্য়ক ফোর্স আসেনি। তার জেরে জনতা তাণ্ডব চালালেও কিছু করা যায়নি। সরকারি সম্পত্তিতে তুমুল ভাঙচুর করা হয়েছে। 

এমনকী স্কুলের লাইব্রেরিতেও ভাঙচুর করে অগ্নিসংযোগ করা হয়েছে বলে অভিযোগ। হাইস্কুলের দরজা জানালাও ভেঙে ফেলা হয়। 

সূত্রের খবর, টিফিন পিরিয়ডের সময় ঘটনার সূত্রপাত। সমস্ত পড়ুয়া মিড ডে মিল খাওয়ার জন্য দাঁড়িয়েছিল। সেই সময় ষষ্ঠ শ্রেণির ওই ছাত্রও মিড ডে মিল খাওয়ার জন্য দাঁড়িয়েছিল।সেই সময় গরমে সে অসুস্থ হয়ে পড়ে বলে মনে করা হচ্ছে। এরপর বন্ধুরা তাকে ধরাধরি করে স্কুলের ক্লাসঘরে নিয়ে আসে। বেশ কিছুক্ষণ পরে তাকে ইটাহার হাসপাতালে নিয়ে আসা হয়। কিন্তু সেখানে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। 

এদিকে ছাত্র মৃত্যুর ঘটনার কথা ছড়িয়ে পড়়তেই দলে দলে বাসিন্দারা স্কুলে আসতে শুরু করেন। শুরু হয় বিক্ষোভ। পুলিশের সামনেই শুরু হয় তাণ্ডব। কিছুক্ষণের জন্য কুশমণ্ডি থানার পুলিশও অসহায় হয়ে পড়ে। অভিভাবকদের একাংশের দাবি স্কুল কর্তৃপক্ষ যদি আর একটু তৎপর হত তবে একজন তরতাজা ছাত্রকে এভাবে হারাতে হত না। স্কুল শিক্ষকদের উপরেও ঝাঁপিয়ে পড়ে উত্তেজিত জনতা। শেষ পর্যন্ত পুলিশ পরিস্থিতি শান্ত করে। পুলিশ এই ঘটনায় অন্তত তিনজনকে গ্রেফতার করেছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। 

প্রধান শিক্ষক রানা দাসের দাবি, পুলিশ ছিল। কিন্তু তারা কিছু করেনি। বহু নথি নষ্ট হয়ে গিয়েছে। 

 

বাংলার মুখ খবর

Latest News

ট্রাম্পকে খুনের চেষ্টা ভরা জনসভায়, প্রাক্তন US প্রেসিডেন্টের কান ঘেঁষে চলল গুলি সলমনের হাত ধরে ছবি তুললেন ঐশ্বর্য? কী করে ঘটল এমন কাণ্ড ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ২ জেলায় ভারী বৃষ্টি, সতর্কতা জারি ৭টিতে, তবে সোম থেকে কমবে কোথায় কোথায়? রাহুলের সঙ্গে ফোনে কথা হয়নি কমলার! সব জল্পনা খারিজ করে দেওয়া হল আমেরিকা থেকেই 'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.