বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Road accident: স্কুল থেকে বাড়ি ফেরার পথে লরির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু ছাত্রীর, এলাকায় র‍্যাফ
ঘাতক লরিটিতে ভাঙচুর চালায় জনতা। নিজস্ব ছবি

Road accident: স্কুল থেকে বাড়ি ফেরার পথে লরির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু ছাত্রীর, এলাকায় র‍্যাফ

  • পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত ছাত্রীর নাম লক্ষ্মী তুরি (১৩)। লিলুয়ার সহায়িকা গার্লস স্কুলের ছাত্রী ছিল সে। বাবার নাম সহদেব তুরি। প্রত্যক্ষদর্শীদের অভিযোগ, রাস্তার গর্ত থেকে লরির চাকা বাঁচাতে ওই লরির চালক নাবালিকা ছাত্রীকে পিষে দিয়ে চলে যায়। এরপরই এলাকার স্থানীয় বাসিন্দারা ক্ষোভে ফেটে পরেন।

স্কুল থেকে আর বাড়ি ফেরা হলো না। লরির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল এক ছাত্রীর। মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটেছে হাওড়ার লিলুয়ায়। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায়। উত্তেজিত স্থানীয়রা লরি ভাঙচুর করেন। পরিস্থিতি সামলাতে নামাতে হল র‍্যাফ। স্থানীয়দের অভিযোগ, রাস্তার বেহাল অবস্থার ফলেই এই দুর্ঘটনা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত ছাত্রীর নাম লক্ষ্মী তুরি (১৩)। লিলুয়ার সহায়িকা গার্লস স্কুলের ছাত্রী ছিল সে। বাবার নাম সহদেব তুরি। প্রত্যক্ষদর্শীদের অভিযোগ, রাস্তার গর্ত থেকে লরির চাকা বাঁচাতে ওই লরির চালক নাবালিকা ছাত্রীকে পিষে দিয়ে চলে যায়। এরপরই এলাকার স্থানীয় বাসিন্দারা ক্ষোভে ফেটে পরেন। লরিটি ভাঙচুর করতে শুরু করেন তারা। পরিস্থিতি বেগতিক দেখে লরি ছেড়ে পালিয়ে যায় লরি চালক ও খালাসি। উত্তপ্ত জনতাকে শান্ত করতে বিশাল পুলিশ বাহিনী ও র‍্যাফ নামানো হয়।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, রাস্তাটি কয়েক মাস আগে সারানো হলেও আবার সেই রাস্তার দশা বেহাল অবস্থায় পরিণত হয়েছে। সে ক্ষেত্রে কাটমানি নিয়ে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ স্থানীয়দের। তাদের বক্তব্য, রাস্তাটি এমনিতেই বেহাল অবস্থায় রয়েছে তারপরেও নো এন্ট্রি থাকার ফলে ওই রাস্তা দিয়ে বড় বড় লরি যাচ্ছে। যার ফলে রাস্তার অবস্থা আরও খারাপ হয়ে গিয়েছে। এনিয়ে প্রশাসনের কোনও হেলদোল নেই। এখানে প্রায় এই ধরনের দুর্ঘটনা ঘটে থাকে। এর আগে প্রশাসনকে চিঠি লিখে রাস্তা তৈরি করার বিষয়ে জানানো হয়েছে। কিন্তু তারপরেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ।

বন্ধ করুন