বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > West Burdwan: স্নান করতে গিয়ে অজয় নদে তলিয়ে গেল ছাত্র, ব্যাপক উত্তেজনা এলাকায়
নদীতে স্নান করতে নেমে মৃত্যু পড়ুয়ার। প্রতীকী ছবি।

West Burdwan: স্নান করতে গিয়ে অজয় নদে তলিয়ে গেল ছাত্র, ব্যাপক উত্তেজনা এলাকায়

  • জলের মধ্যে গর্ত থাকার ফলে সেগুলি দেখা যাচ্ছে না। আর তার ফলেই এই দুর্ঘটনা ঘটেছে। এর জন্য প্রশাসনের নজরদারি অভাবকেই দায়ী করেছেন স্থানীয়রা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বীরভূমের খয়রাশোল থানার পুলিশ।

মর্মান্তিক ঘটনা! ফের নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল এক স্কুল পড়ুয়া। এই ঘটনায় শোকের ছায়া নেমেছে পরিবারে। একইসঙ্গে ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায়। প্রশাসনের গাফিলতিকে দায়ী করে ঘাটে অবস্থিত বাইক এবং অস্থায়ী চালায় আগুন লাগিয়ে দিল উত্তেজিত জনতা। ঘটনাটি পশ্চিম বর্ধমানের পাণ্ডবেশ্বর ও বীরভূমের খয়রাশোল সীমান্তবর্তী এলাকার। দীর্ঘক্ষণ চলে স্থানীয়দের বিক্ষোভ। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গতকাল সকালে বন্ধুদের সঙ্গে অজয় নদে স্নান করতে নেমেছিল ষষ্ঠ শ্রেণীর ছাত্র অনিমেষ বাদ্যকর। সেই সময় আচমকা নদের জলে তলিয়ে যায় অনিমেষ। তার সঙ্গে আরও বেশ কয়েকজন স্কুলপড়ুয়া ছিল। তারা অনিমেষকে বাঁচাতে পারেনি। এলাকায় এই খবর ছড়িয়ে পড়তেই উদ্ধার কাজ শুরু করে দেন স্থানীয়রা। তবে দীর্ঘক্ষণ পরেও অনিমেষকে খুঁজে না পাওয়ায় বেজায় ক্ষুব্ধ হয়ে ওঠেন স্থানীয়রা। তারা ঘাটে অবস্থিত অস্থায়ী চালা এবং বাইকে আগুন লাগিয়ে দেয়। স্থানীয়দের অভিযোগ, ওই এলাকায় অজয় নদ থেকে অবৈধভাবে বালি তোলা হচ্ছে। যার ফলে নদীতে বড় বড় গর্ত তৈরি হচ্ছে। জলের মধ্যে গর্ত থাকার ফলে সেগুলি দেখা যাচ্ছে না। আর তার ফলেই এই দুর্ঘটনা ঘটেছে। এর জন্য প্রশাসনের নজরদারি অভাবকেই দায়ী করেছেন স্থানীয়রা।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বীরভূমের খয়রাশোল থানার পুলিশ। স্থানীয়রা পুলিশকে ঘিরে বিক্ষোভ করেন। জানা গিয়েছে, প্রায় ৮ ঘণ্টা পর স্কুলপড়ুয়ার দেহ উদ্ধার হয়। এরপর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। উল্লেখ্য, গত কয়েকদিনের মধ্যে এই নিয়ে পশ্চিম বর্ধমানে ২ বার এই ধরনের ঘটনা ঘটল। কিছুদিন আগেই পুকুরে স্নান করতে গিয়ে ডুবে মৃত্যু হয়েছিল ২ স্কুলছাত্রের।

বন্ধ করুন