বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সোনারপুরের হোস্টেলে যৌন নির্যাতনের কথা বলে মা'কে চিঠি ছাত্রের, গ্রেফতার ২
 (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
 (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

সোনারপুরের হোস্টেলে যৌন নির্যাতনের কথা বলে মা'কে চিঠি ছাত্রের, গ্রেফতার ২

গোটা ঘটনায় তারক মণ্ডল ও সোমনাথ চক্রবর্তী নামে দুজনকে গ্রেফতার করা হয়েছে।

‌হোস্টেলে ছোটো ছোটো ছেলেমেয়েদের উপর যৌন নির্যাতনের অভিযোগ উঠল। মা'কে লেখা হোস্টেলের এক আবাসিক ছাত্রের চিঠির ভিত্তিতে এই চাঞ্চল্যকর অভিযোগ উঠেছে। এই চিঠি প্রকাশ্যে আসার পরই ছেলেটির পরিবারের তরফে পুলিশকে জানানো হয়। যৌন নির্যাতনের এই ঘটনায় দু'জনকে গ্রেফতার করা হয়েছে।

প্রশাসন সূত্রে খবর, সোনারপুরের চৌহাটিতে অনুমতি ছাড়াই ছেলে ও মেয়েদের জন্য দুটি হোস্টেল খোলা হয়েছিল। কিন্তু সম্প্রতি হোস্টেলে থাকা এক চতুর্থ শ্রেণির এক ছাত্র মা'কে চিঠি লিখে জানান, তাঁর সঙ্গে 'নোংরা কাজ' করা হচ্ছে। শুধু তাঁর সঙ্গেই নয়, অন্যান্য ছেলেদেরও 'নোংরা কাজ' করা হচ্ছে। তাকে যদি হোস্টেল থেকে না নিয়ে যাওয়া হয়, তাহলে সে আত্মহত্যা করতে বাধ্য হবে। এই চিঠি পেয়েই ছেলেটির মা হোস্টেলে চলে আসে ও গোটা বিষয়টি বোঝার, জানার চেষ্টা করেন।

এই প্রসঙ্গে ছেলেটির মা জানিয়েছেন, ‘‌ছেলের চিঠি পেয়ে মাথায় বাজ ভেঙে পড়ার মতো অবস্থা হয়েছিল। এর আগে যখন ছেলেকে যখনই বাড়িতে নিয়ে গিয়েছিলাম, তখনই ওকে অন্যমনস্ক দেখতাম। সেইসময় বুঝতে পারিনি যে এই ধরনের কাণ্ড ঘটছে। শুনছি নাকি, সকলের সঙ্গেই এই ধরনের ঘটনা ঘটানো হত।’‌ শুধু ওই ছেলেটির মা–ই নয়, অন্যদের অভিভাবকদের মুখ থেকেও এই একই অভিজ্ঞতার কথা শোনা যায়। তবে অভিযোগ উঠেছে, মেয়েদের হোস্টেলেও যৌন নির্যাতনের ঘটনা ঘটত। তবে মেয়েদের হোস্টেল থেকে কোনও অভিযোগের খবর আসেনি।

এই ঘটনায় ইতিমধ্যে সোনারপুর থানার পুলিশ তদন্ত শুরু করেছে। গোটা ঘটনায় তারক মণ্ডল ও সোমনাথ চক্রবর্তী নামে দু'জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁরা দু'জনেই ছাত্রাবাসের ওয়ার্ডের দায়িত্বে ছিলেন। পুলিশ ইতিমধ্যে দুটি হোস্টেলকেই সিল করে দিয়েছে।

বন্ধ করুন