বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আন্দোলনের তীব্রতা বাড়ছে, ঘরবন্দি উপাচার্য, ভর্তি প্রক্রিয়া বন্ধ করল বিশ্বভারতী
অশান্তি অব্যাহত, বিশ্বভারতীতে ঘেরাও উপাচার্য, ভর্তি প্রক্রিয়া বন্ধ করা হল (ফাইল ছবি)
অশান্তি অব্যাহত, বিশ্বভারতীতে ঘেরাও উপাচার্য, ভর্তি প্রক্রিয়া বন্ধ করা হল (ফাইল ছবি)

আন্দোলনের তীব্রতা বাড়ছে, ঘরবন্দি উপাচার্য, ভর্তি প্রক্রিয়া বন্ধ করল বিশ্বভারতী

  • অনলাইনে ভর্তির সঙ্গে উপাচার্যের বাড়ি থেকে বের হওয়ার কী সম্পর্ক রয়েছে বোঝা যাচ্ছে না? দাবি আন্দোলনকারীদের 

তুমুল বিক্ষোভ বিশ্বভারতীতে। বিশ্বভারতীর তিনজন পড়ুয়াকে বহিষ্কারের প্রতিবাদে গত ২৭ অগস্ট রাত থেকে শুরু হয়েছে বিক্ষোভ। উপাচার্যের বাসভবনের বাইরে বিক্ষোভ দেখাচ্ছেন পড়ুয়ারা। এর জেরে কার্যত গৃহবন্দি অবস্থায় দিন কাটাচ্ছেন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। সেকারণে এবার বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রক্রিয়া অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিকে আন্দোলনকারীদের দাবি কৌশলে আন্দোলনকে স্তব্ধ করার জন্যই চাপ দেওয়া হচ্ছে। অনলাইনে ভর্তির সঙ্গে উপাচার্যের বাড়ি থেকে বের হওয়ার কী সম্পর্ক রয়েছে বোঝা যাচ্ছে না? 

 

তবে বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে রীতিমতো নোটিশ জারি করে ভর্তি প্রক্রিয়াকে বন্ধ রাখার কথা বলা হয়েছে। ভর্তি প্রক্রিয়া কবে থেকে শুরু হবে সেব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের দিকে খেয়াল রাখার জন্য বলা হয়েছে। এদিকে সূত্রের খবর, বিশ্ববিদ্যালয়ের এই সিদ্ধান্তের জেরে বেকায়দায় পড়েছেন ভর্তি হতে ইচ্ছুক অনেকেই। 

এদিকে নিজেদের দাবিতে অনড় পড়ুয়ারা। তাদের দাবি তিনজন ছাত্রকে অন্যায়ভাবে বহিষ্কার করা হয়েছে। সিদ্ধান্ত প্রত্যাহার করা না পর্যন্ত আন্দোলন চলবে। এদিকে বিশ্ববিদ্যালেয়র নয়া সিদ্ধান্তের জেরে বিক্ষোভকারীরাও আন্দোলনের তীব্রতা বাড়িয়ে দিয়েছেন। এদিন উপাচার্যের বাসভবনের দরজা টপকেও কয়েকজন ভেতরে ঢোকার চেষ্টা করেন বলে অভিযোগ। নিরাপত্তারক্ষীদের সঙ্গে তাদের বচসা বেঁধে যায়। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এব্যাপারে কোনও মন্তব্য করতে চায়নি।

 

বন্ধ করুন