বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মাধ্য়মিকে নাম ওঠেনি, স্কুলের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ ছাত্রীদের
স্কুলের সামনে অভিভাবকদের বিক্ষোভ।
স্কুলের সামনে অভিভাবকদের বিক্ষোভ।

মাধ্য়মিকে নাম ওঠেনি, স্কুলের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ ছাত্রীদের

  • আট পড়ুয়ার বাড়ির লোকেদের প্রশ্ন, স্কুল কর্তৃপক্ষ মাধ্যমিক পরীক্ষার জন্য ফি নিল, আর দেখল না আট মাধ্যমিক পড়ুয়া এনরোলমেন্ট ফর্মে সই করেনি। অসম্পূর্ণ সেই ফর্ম বোর্ডের কাছে পাঠালো কী করে?

স্কুলের গাফিলতিতে মাধ্যমিকে নাম নথিভুক্ত হয়নি ৮ পড়ুয়ার। তাই মূল্যায়ণে সামিল হতে পারছেন না তাঁরা। এই অভিযোগে স্কুলের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখালেন আমডাঙ্গার মাধবপুর প্রহ্লাদ স্মৃতি বিদ্যাপীঠ স্কুলের ছাত্রীরা। যদিও প্রধান শিক্ষকের দাবি, নাম নথিভুক্তিকরণের নথিতে ঠিক করে সই করেননি ওই পড়ুয়ারা। তাই এই বিভ্রাট।

দিন কয়েক আগে জানা যায় মাধ্যমিক পরীক্ষায় বসার জন্য স্কুলের আট জন ছাত্রীর নাম নথিভুক্ত হয়নি। স্কুলের প্রধান শিক্ষক সুবীর কুমার ঘোষের দাবি এই আট পড়ুয়া এনরোলমেন্ট ফর্মে সই না করেই বাড়ি চলে গিয়েছিলেন। তার জেরে পর্ষদের খাতায় তাঁদের নাম ওঠেনি।

ওদিকে আট পড়ুয়ার বাড়ির লোকেদের প্রশ্ন, স্কুল কর্তৃপক্ষ মাধ্যমিক পরীক্ষার জন্য ফি নিল, আর দেখল না আট মাধ্যমিক পড়ুয়া এনরোলমেন্ট ফর্মে সই করেনি। অসম্পূর্ণ সেই ফর্ম বোর্ডের কাছে পাঠালো কী করে? সই নেই দেখে তো বাড়িতে খবর দিতে পারতেন শিক্ষকরা।

সোমবার স্কুলে গিয়ে প্রধান শিক্ষকের সঙ্গে দেখা করতে চান অভিভাবকরা। প্রধান শিক্ষক দেখা করতে অস্বীকার করলে স্কুলের গেটে তালা দিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। ছাত্রী ও অভিভাবকদের দাবি, যেভাবেই হোক তাঁদের মাধ্যমিকে নাম নথিভুক্ত করতে হবে। চলতি বছর মাধ্যমিক পরীক্ষা হবে না বলে জানিয়েছে রাজ্য সরকার। নম্বর দেওয়া হবে আভ্যন্তরীণ মূল্যায়ণের মাধ্যমে।

 

বন্ধ করুন