বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Vidyasagar University: অনলাইনে পরীক্ষার সিদ্ধান্ত বাতিল! ভুয়ো বিজ্ঞপ্তি দাবি পড়ুয়াদের
বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়।

Vidyasagar University: অনলাইনে পরীক্ষার সিদ্ধান্ত বাতিল! ভুয়ো বিজ্ঞপ্তি দাবি পড়ুয়াদের

  • নতুন বিজ্ঞপ্তিতে জানানো হয় যে অফলাইনেই পরীক্ষা নেওয়া হবে। সেই বিজ্ঞপ্তিতে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের কন্ট্রোলারের স্বাক্ষরও রয়েছে, অথচ বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এরকম কোনও বিজ্ঞপ্তি নেই। তা নিয়ে পড়ুয়াদের মধ্যে বিভ্রান্ত তৈরি হয়েছে।

রাজ্যজুড়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা অনলাইনে পরীক্ষার দাবিতে বিক্ষোভ করছেন। এই বিক্ষোভ শুরু হওয়ার আগে কল্যাণী এবং বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় প্রথম অনলাইনে পরীক্ষার বিজ্ঞপ্তি জারি করেছিল। তারপর অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলিতে অফলাইন পরীক্ষার বিজ্ঞপ্তি জারি হতেই শুরু হয় বিক্ষোভ। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে বর্ধমান, উত্তরবঙ্গ, কাজী নজরুল, রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা অনলাইনে পরীক্ষার দাবিতে অনড় রয়েছেন। এখন তাদের বিক্ষোভ চলছে। এরইমধ্যে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তি নিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের একটি বিজ্ঞপ্তি ঘুরে বেড়াচ্ছে। তাতে দেখা যাচ্ছে যে অনলাইনে পরীক্ষার সিদ্ধান্ত বাতিল করে অফলাইনে পরীক্ষার বিজ্ঞপ্তি জারি করেছে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। সেখানে প্রথমে অনলাইনে পরীক্ষার কথা ঘোষণা করা হলেও নতুন বিজ্ঞপ্তিতে জানানো হয় যে অফলাইনেই পরীক্ষা নেওয়া হবে। সেই বিজ্ঞপ্তিতে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের কন্ট্রোলারের স্বাক্ষরও রয়েছে, অথচ বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এরকম কোনও বিজ্ঞপ্তি নেই। তা নিয়ে পড়ুয়াদের মধ্যে বিভ্রান্ত তৈরি হয়েছে।

তবে এই সোশ্যাল মিডিয়ায় যে বিজ্ঞপ্তি ঘুরে বেড়াচ্ছে তা পুরোপুরি ভুল বলে দাবি করেছে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের নিয়ে গঠিত তৃণমূলের একটি ফেসবুক গ্রুপ। তাদের দাবি, কেউ পড়ুয়াদের বিভ্রান্তি করার জন্য এরকম ভুয়ো বিজ্ঞপ্তি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছে। অন্যদিকে, অনলাইন পরীক্ষার দাবিতে কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসের বাইরে বিক্ষোভ করেন পড়ুয়ারা। পরে পুলিশ এসে তাদের বিক্ষোভ হঠিয়ে দেয়।

বন্ধ করুন