বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > স্লোগান দিতেন যাঁরা, তাঁরাই ফুল হাতে বিশ্বভারতীর উপাচার্যের বাসভবনের সামনে

স্লোগান দিতেন যাঁরা, তাঁরাই ফুল হাতে বিশ্বভারতীর উপাচার্যের বাসভবনের সামনে

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

শিক্ষক দিবস উপলক্ষ্যেই তারা উপাচার্যকে ফুল হাতে শ্রদ্ধা জানাতে যান

রবিবার শিক্ষক দিবস। এদিকে এতদিন বিশ্বভারতীর উপাচার্যের বিরুদ্ধে স্লোগান তুলেছিলেন যে ছাত্রছাত্রীরা, তাঁদেরই এদিন দেখা গেল অন্য ভূমিকায়। উপাচার্যকে শ্রদ্ধা জানাতে তাঁর বাসভবনের গেটের সামনে ফুল হাতে হাজির হলেন সেই ছাত্রছাত্রীরাই। আবেগে ভাসলেন তাঁরা। অপেক্ষা করলেন উপাচার্যের জন্য। কিন্তু উপাচার্যের দেখা তাঁরা পাননি। অগত্যা তাঁর গেটের সামনেই ফুল রেখে চলে গেলেন তাঁরা। তিনজন ছাত্রছাত্রীকে বরখাস্তের প্রতিবাদে যে পড়ুয়ারা এতদিন উপাচার্যের বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন তাঁদেরই এদিন দেখা গেল ফুল হাতে। সেটাও সেই উপাচার্যের জন্যই। ছাত্র শিক্ষক সম্পর্কের মাঝে তীব্র অভিমানের পর্দাটা যেন কিছুক্ষণের জন্য সরিয়ে নেওয়ার উদ্যোগ নিলেন আন্দোলনকারী পড়ুয়ারাই।

 

শিক্ষককে সম্মান জানাতেই উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বাসভবনের সামনে ধীর পায়ে গেলেন তাঁরা। হাতে একটি আবেদন, শিক্ষার আলো থেকে বঞ্চিত করবেন না। তবে আন্দোনকারীরা জানিয়েছেন, তাঁদের আন্দোলন যেমন চলছে তেমনি চলবে। তবে এর মাঝেই শিক্ষকদের শ্রদ্ধা জানানোর চিরাচরিত রীতি থেকে তাঁরা সরে আসেননি। এদিকে গত কয়েকদিন ধরেই উপাচার্যের বাসভবনের সামনে তুমুল আন্দোলন চালিয়েছেন ছাত্র ছাত্রীরা। এমনকী উপাচার্যের বাড়ির গেট টপকানোরও চেষ্টা করেন তারা। এদিকে গোটা ঘটনা নিয়ে বারবারই জট পাকিয়েছে। আদালতেরও দ্বারস্থ হয়েছিলেন উপাচার্য। এদিকে রবিবার থেকে অনশন সত্যাগ্রহের পথেও নেমেছেন তাঁরা।  

 

বাংলার মুখ খবর

Latest News

বাংলায় এল শহিদ ব্রিজেশের কফিনবন্দি দেহ! মা বলছেন, 'আরও এক পুত্র থাকলেও…' এক রাতের ভাড়া ২ লক্ষ ৮০ হাজার টাকা! সোহিনী-শোভনের বিয়ের ভেন্যু ঘুরে দেখুন ট্রাম্পকে হত্যার ছক ছিল ইরানের! গুলি চালনার কিছু দিন আগেই খবর পান US গোয়েন্দারা মাদক খাইয়ে পরিচারিকাকে ধর্ষণ করতেন আরমান? সবই জানতেন পায়েল! ভাইরাল FIR কপি কর্মস্থলে যখন শ্লীলতাহানি করা হয়…'নিয়োগকর্তা' রাজ্যপালকে নিশানা করলেন কল্যাণ T20 ক্যাপ্টেন্সির দৌড়ে ২ কেউকেটার ভোট সূর্যর দিকে, তাই কোণঠাসা হার্দিক- রিপোর্ট 2 ওভার শেষে England Women-র স্কোর 11/1 হাতে কাজ ছিল না,আত্মহত্যা করতে চান ক্যাটরিনার শ্বশুর! বাবার কষ্টে চোখ ভিজল ভিকির সমালোচনার মাঝে কর্ণাটকে আপাতত স্থগিত বেসরকারি চাকরির জন্য স্থানীয়দের ‘কোটা’ বিল নতুন ফৌজদারি আইন পর্যালোচনা করবে মমতার সরকার, তৈরি হল সাত সদস্যের কমিটি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.