বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > স্কলারশিপের টাকা আটকে যাওয়ার অভিযোগে কলেজের অধ্যক্ষকে আটকে রেখে বিক্ষোভ
স্কলারশিপের টাকা আটকে যাওয়ার অভিযোগে কলেজের অধ্যক্ষকে আটকে রেখে বিক্ষোভ। (ছবিটি প্রতীকী) (PTI)
স্কলারশিপের টাকা আটকে যাওয়ার অভিযোগে কলেজের অধ্যক্ষকে আটকে রেখে বিক্ষোভ। (ছবিটি প্রতীকী) (PTI)

স্কলারশিপের টাকা আটকে যাওয়ার অভিযোগে কলেজের অধ্যক্ষকে আটকে রেখে বিক্ষোভ

৩০ জন ছাত্রী স্কলারশিপ থেকে বঞ্চিত হওয়ার খবর মিলেছে। রাতেও ছাত্রীদের বিক্ষোভ চলতে থাকে।

‌স্কলারশিপের টাকা আটকে যাওয়ার অভিযোগে কলেজে অধ্যক্ষের ঘরের সামনে অবস্থান বিক্ষোভ করলেন ছাত্রীরা। রাতভোর অধ্যক্ষকে ঘেরাও করেও রাখেন। এই ঘটনাকে ঘিরে তুমুল উত্তেজনা ছড়ায় জলপাইগুড়ির প্রসন্নদেব মহিলা মহাবিদ্যালয়ে। বিক্ষোভরত ছাত্রীরা সকলেই তৃণমূল ছাত্র পরিষদের সদস্য।

বুধবার দুপুর থেকে কলেজের অধ্যক্ষ শিলা দত্ত ঘটককে ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকেন ছাত্রীরা। কলেজ চত্বরে তুমুল উত্তেজনা সৃষ্টি হয়। অভিযোগ, ৩০ জন ছাত্রী স্কলারশিপ পাননি। রাতেও ছাত্রীদের বিক্ষোভ চলতে থাকে। রাতে কলেজেই আটক হয়েছিলেন অধ্যক্ষ। তৃণমূল ছাত্র পরিষদের সদস্য সমজিতা চন্দা দাবি করেন, কলেজে এলেও অধ্যক্ষকে পাওয়া যায় না। নিয়মিত কলেজেই আসেন না অধ্যক্ষ। অধ্যক্ষের গাফিলতির জন্যই স্কলারশিপের টাকা থেকে বঞ্চিত হচ্ছেন ছাত্রীরা। একইসঙ্গে ছাত্রীদের আরও অভিযোগ, ছাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার করেন তিনি। গত শনিবার যাঁরা স্কলারশিপের টাকা পাননি, তাঁরা তাঁদের অভিভাবকদের সঙ্গে নিয়ে কলেজে এসেছিলেন। কিন্তু অধ্যক্ষ কলেজের নিরাপত্তারক্ষীদের দিয়ে তাঁদের অপমান করে তাড়িয়ে দেন।

কিন্তু কলেজের অধ্যক্ষের দাবি, ফর্মে সই করে কলেজের অফিসেই তা রাখা ছিল। যাঁরা এসেছিলেন, তাঁরা পেয়েছেন। যাঁরা আসেননি, তাঁরা পাননি। এখন অযথা অধ্যক্ষকে ঘেরাও করে বিক্ষোভ দেখানো হচ্ছে। এই বিক্ষোভের জন্য কলেজের অন্যান্য কাজ বিঘ্নিত হচ্ছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকেও জানিয়েছেন।

বন্ধ করুন