বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌Burdwan University: সময় মতো মার্কশিট হাতে পাননি, বিশ্ববিদ্যালয়ে ক্ষোভে ফেটে পড়লেন পড়ুয়ারা
বিক্ষোভ দেখাচ্ছেন পড়ুয়ারা
বিক্ষোভ দেখাচ্ছেন পড়ুয়ারা

‌Burdwan University: সময় মতো মার্কশিট হাতে পাননি, বিশ্ববিদ্যালয়ে ক্ষোভে ফেটে পড়লেন পড়ুয়ারা

  • এদিন আসানসোল, বরাকর সহ নানা জায়গা থেকে ছাত্রছাত্রীরা এসে বিশ্ববিদ্যালয়ের কন্ট্রোলার দফতরের সামনে জড়ো হয়। বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের অভিযোগ, ছাত্রছাত্রীদের সঙ্গে বাজে ব্যবহার করা হচ্ছে। ধাক্কা দিয়ে বের করে দেওয়া হয়েছে।

সময়সীমা পেরিয়ে গিয়েছে। কিন্তু এখনও মার্কশিট হাতে পাননি পড়ুয়ারা। সময়মতো মার্কশিট হাতে না পাওয়ায় ক্ষোভে ফেটে পড়লেন পড়ুয়ারা। তুমুল বিক্ষোভ চলে বিশ্ববিদ্যালয়ের কন্ট্রোলারের দফতরের সামনে। চরম অব্যবস্থার অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের বিরুদ্ধে।

এদিন বর্ধমান বিশ্ববিদ্যালয়ের কন্ট্রোলারের দফতরের সামনে বিক্ষোভ দেখাতে থাকে ২০১৯–২১ শিক্ষাবর্ষের এম এ দ্বিতীয় বর্ষের পড়ুয়ারা। তাঁরা প্ল্যাকার্ড হাতে এদিন বিক্ষোভ দেখাতে থাকেন। তাঁদের একটাই দাবি, তাঁদের একটা বছর সময় নষ্ট হয়ে গিয়েছে। তাঁদের মার্কশিট দিতে হবে। তাঁদের মাইগ্রেশন দিতে হবে। মার্কশিট না থাকার জন্য তাঁরা বিএড–এ ভর্তি হতে পারছেন না। তাঁরা বারবার কন্ট্রোলারের সঙ্গে দেখা করতে চান। কিন্তু পড়ুয়াদের অভিযোগ, বার বার বলা সত্বেও তাঁদের কন্ট্রোলার স্যারের সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে। বলা হচ্ছে, কন্ট্রোলার স্যার নাকি খেতে গেছেন। বিক্ষোভরত এক ছাত্রীর বক্তব্য, এখন এমন পড়ুয়া রয়েছেন যারা ক্যানসার, থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত। মৃত্যুর আগে তাঁরা অন্তত মার্কশিটটাকে দেখে যেতে চান। তাই এখানে তাঁদের অভিভাবকরাও এসেছেন। মৃত্যুর আগে তাঁদের এই দাবি কী অন্যায়?‌ কেন আমাদের সঙ্গে এই ধরনের আচরণ করা হচ্ছে, বুঝতে পারছি না।

এদিন আসানসোল, বরাকর সহ নানা জায়গা থেকে ছাত্রছাত্রীরা এসে বিশ্ববিদ্যালয়ের কন্ট্রোলার দফতরের সামনে জড়ো হয়। বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের অভিযোগ, ছাত্রছাত্রীদের সঙ্গে বাজে ব্যবহার করা হচ্ছে। ধাক্কা দিয়ে বের করে দেওয়া হয়েছে। বিক্ষোভরত পড়ুয়াদের অভিযোগ, যে সময়ের মধ্যে টাকা জমা দেওয়ার কথা বলা হয়েছে, সেই সময়ের মধ্যে টাকা জমা দেওয়া হয়েছে। কিন্তু তা সত্বেও এখনও পর্যন্ত মার্কশিট দেওয়া হয়নি। যদিও এই বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে অবশ্য কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

বন্ধ করুন