বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Sreerampore Incident: শ্রীরামপুর স্কুল গেটে বিক্ষোভে উত্তাল ছাত্রীরা, পাশের দাবিতে তুলকালাম অবস্থা

Sreerampore Incident: শ্রীরামপুর স্কুল গেটে বিক্ষোভে উত্তাল ছাত্রীরা, পাশের দাবিতে তুলকালাম অবস্থা

ছাত্রীরা স্কুলের গেট আটকে তুমুল বিক্ষোভ দেখায়।

এই স্কুলে মাধ্যমিকের ২৩ জন এবং উচ্চ মাধ্যমিকের ৯ জন টেস্ট পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেনি বলে অভিযোগ। এই পাশ করতে না পারা ছাত্রীরা একসঙ্গে এসে বিক্ষোভ দেখায়। তাতে স্কুল চত্ত্বরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পাশ করাতে হবে এই দাবিতে স্কুলের গেটের সামনে বিক্ষোভ দেখায় ছাত্রীরা। 

পাশ করানোর দাবিতে উত্তাল হয়ে উঠল শ্রীরামপুর উচ্চ বালিকা বিদ্যালয়। সেখানের ছাত্রীরা স্কুলের গেট আটকে তুমুল বিক্ষোভ দেখায়। একইসঙ্গে হাজির হন অভিভাবকরা। বুধবার এমনই ঘটনা ঘটেছে হুগলির শ্রীরামপুর উচ্চ বালিকা বিদ্যালয়ে চত্ত্বরে। প্রায় তিন ঘণ্টা ধরে বিক্ষোভ চলে বলে খবর। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে আসে শ্রীরামপুর থানার পুলিশও। উচ্চমাধ্যমিক–মাধ্যমিক পরীক্ষার আগে স্কুলের টেস্ট পরীক্ষায় বহু ছাত্রী অকৃতকার্য হয়। তাই বিদ্যালয়কে চাপ দিয়ে পাশ করানোর দাবিতে ছাত্রীরা এবং তাদের অভিভাবকরা বিক্ষোভ দেখান।

ঠিক কী ঘটেছে শ্রীরামপুরে?‌ স্থানীয় সূত্রে খবর, এই স্কুলে মাধ্যমিকের ২৩ জন এবং উচ্চ মাধ্যমিকের ৯ জন টেস্ট পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেনি বলে অভিযোগ। এই পাশ করতে না পারা ছাত্রীরা একসঙ্গে এসে বিক্ষোভ দেখায়। তাতে স্কুল চত্ত্বরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পাশ করাতে হবে এই দাবিতে স্কুলের গেটের সামনে বিক্ষোভ দেখায় ছাত্রীরা। আর তাদের সঙ্গে যোগ দিয়েছেন অভিভাবকরাও। এই বিক্ষোভের জেরে প্রধান শিক্ষিকা–সহ বেশ কয়েকজন শিক্ষিকা স্কুলের মধ্যে আটকে পড়েন। শ্রীরামপুর থানার পুলিশ এসে শিক্ষিকাদের বের করে নিয়ে যায়।

ঠিক কী অভিযোগ ছাত্রীদের?‌ এই ঘটনা নিয়ে বহু ছাত্রী ক্ষোভ উগড়ে দিয়েছে। এই অকৃতকার্য ছাত্রীদের অভিযোগ, প্রি–টেস্ট পরীক্ষায় ভাল ফল হয়েছিল। আর টেস্ট পরীক্ষায় এমন ফল হয় নাকি। আমাদের উত্তীর্ণ করিয়ে দিতে হবে। কারণ আমরা উচ্চমাধ্যমিক পরীক্ষায় ভাল ফল করব। এটা আমাদের বিশ্বাস। আমাদের টেস্ট পরীক্ষায় পাস করানো হয়নি। আমরা খাতা দেখতে চাইলেও তাও দেখানো হচ্ছে না। এর পিছনে অন্য কারণ রয়েছে।

ঠিক কী বক্তব্য স্কুল কর্তৃপক্ষের?‌ এই বিক্ষোভে যথেষ্ট উত্তেজনা তৈরি হয় স্কুলে। বিষয়টি নিয়ে স্কুলের প্রধান শিক্ষিকা আইভি সরকার জানান, দশম শ্রেণির টেস্ট পরীক্ষায় বেশ কয়েকজন ছাত্রী খারাপ রেজাল্ট করেছে। যারা ফেল করেছে তারা বছরের বিভিন্ন পরীক্ষাতেও সাফল্য পায়নি। মাধ্যমিকের ২৩ জন ও উচ্চ মাধ্যমিকের ৯ জন ছাত্রী অকৃতকার্য হয়েছে। আমরা ছাত্রীদের খাতাও দেখাতে চাই। ছাত্রীদের জানানো হয়েছে তারা যেন লিখিত দরখাস্ত দেয়। তারপর তাদের খাতা দেখানো হবে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

মন্দিরবাজারে তৃণমূলের হামলা, ভোর রাতে গুলিবিদ্ধ বিজেপি কর্মী সায়রাজ আলি বিয়ের মরশুমে ব্রেক কষেছে সোনার দাম, আজ কলকাতায় কততে বিকোচ্ছে হলুদ ধাতু? হিমাচলে কংগ্রেসকে ঝটকা দিয়ে পদত্যাগ বীরভদ্র-পুত্রর, সাসপেন্ড ১৫ BJP বিধায়ক মার্চে ৯ দিন ব্যাঙ্ক বন্ধ থাকবে বাংলায়! শিবরাত্রি, দোলে কী হবে? রইল ছুটির তালিকা কয়েক রাত পরে তৃতীয় বিয়ে! অনুপমের ‘গোপন’ প্রেমিকার প্রেমপত্র ফাঁস ফেসবুকে, কে সে? সালকিয়া বড়ো শীতলা মায়ের মন্দিরে ইমন চক্রবর্তী, গাইলেন ‘মন রে কৃষিকাজ জানো না' আধার বিতর্কের মাঝে বঙ্গ BJP-তে অক্সিজেন, বঙ্গে মোদীর আগমনের সঙ্গেই চালু হবে CAA? এ বার সাজিদের ছবিতে সুপারস্টার রজনীকান্ত, ঘোষণা সারলেন নতুন প্রোজেক্টের ৫ গোল হালান্ডের, লুটন টাউনকে হারিয়ে FA কাপের কোয়ার্টারে ম্যাঞ্চেস্টার সিটি এবার অন্তত কাউন্টিতে আরও বেশি সুযোগ পাবেন হার্টলি-বশির! আশা প্রকাশ ম্যাকালামের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.