বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভিড় সামলাতে না পেরে হরির লুঠের মতো ছড়িয়ে দেওয়া হল লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম
ভাঙড়ে ভিড় সামলানোর মরিয়া চেষ্টা করছেন কর্মীরা। 
ভাঙড়ে ভিড় সামলানোর মরিয়া চেষ্টা করছেন কর্মীরা। 

ভিড় সামলাতে না পেরে হরির লুঠের মতো ছড়িয়ে দেওয়া হল লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম

  • কোভিডবিধিকে বুড়ো আঙুল দেখিয়ে এদিন ভিড় করে মানুষজন। প্রশাসনের পক্ষ থেকে ভিড় সামলাতে কোন রকম ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ।

‘দুয়ারে সরকার’ কর্মসূচিকে কেন্দ্র করে চরম উত্তেজনা ছড়ালো দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ে। ভাঙড়ের কাশীপুর থানার শানপুকুর এলাকার ঘটনা। এদিন শানপুকুর প্রাথমিক বিদ্যালয়ে দুয়ারে সরকার ক্যাম্পের আয়োজন হয়েছিল। সেই ক্যাম্পে লক্ষ্মীর ভাণ্ডার-সহ সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা নিতে হাজির হয়েছিল প্রায় পাঁচ হাজারের মতো সাধারণ মানুষ। এত মানুষ একত্রিত হওয়ায় চরম বিশৃঙ্খলা ছড়ায়। শিকেয় ওঠে করোনাবিধি।

কোভিডবিধিকে বুড়ো আঙুল দেখিয়ে এদিন ভিড় করে মানুষজন। প্রশাসনের পক্ষ থেকে ভিড় সামলাতে কোন রকম ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ। বিকেল চারটের পর লক্ষ্মী ভাণ্ডার এর কাউন্টারের সামনে ফর্ম নেওয়াকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা শুরু হয়। 

তার মধ্যেই সাধারণ মানুষের উদ্দেশে ফর্মের বান্ডিল ক্যাম্পে থাকা কর্মীরা ছড়িয়ে দেয় বলে অভিযোগ। তা কুড়াতে হুড়োহুড়ি পড়ে যায়। খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই কাশীপুর থানার বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে যায়। দীর্ঘক্ষণের প্রচেষ্টায় মানুষকে বুঝিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। আতঙ্কে কার্যত ঘর বন্দি হয়ে পড়েন দুয়ারে সরকার ক্যাম্পের কর্মীরা। পরে প্রশাসনিক আধিকারিকরা গাড়ি করে তাঁদের উদ্ধার করে নিয়ে যান।

 

বন্ধ করুন