বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ISC topper: দেশে টপার, দুর্নীতির বাংলায় আইন নিয়ে পড়তে চায় শিলিগুড়ির শুভম

ISC topper: দেশে টপার, দুর্নীতির বাংলায় আইন নিয়ে পড়তে চায় শিলিগুড়ির শুভম

শুভম আগরওয়াল। আইএসসি টপার। 

শুভম আগরওয়াল। আইএসসিতে টপার। জেনে নিন ভবিষ্যতে সে কী হতে চায়? 

আইএসসির ফলাফলে নজর কেড়েছে বাংলা। আর এবারও আইএসসির ফলাফলের নিরিখে কলকাতার সঙ্গে সমানে সমানে পাল্লা দিল শিলিগুড়ি, মালদার স্কুল। শিলিগুড়ির ভক্তিনগরের বাসিন্দা শুভম কুমার আগরওয়াল আইএসসিতে দেশের মধ্য়ে প্রথমদের তালিকায় নাম তুলেছেন। তাঁর সাফল্যে গর্বিত গোটা বাংলা। তাঁর সাফল্যে গর্বিত শিলিগুড়ি, গর্বিত উত্তরবঙ্গ।

শিলিগুড়ির সেন্ট জোসেফ স্কুলের ছাত্র শুভম কুমার আগরওয়াল। শিলিগুড়ির গেটবাজার এলাকায় রয়েছে এই স্কুলটি। বরাবরের ভালো ছাত্র শুভম। ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির একেবারে পরম ভক্ত। আর পড়াশোনাতেও একেবারে ছক্কা হাঁকাল শুভম। ব্যবসায়ী পরিবারের ছেলে শুভম। বাবাও ব্যবসায়ী। মা গৃহবধূ। তবে পড়াশোনাকে একেবারে আঁকড়ে ধরেছিল শুভম আগরওয়াল। ৪০০র মধ্য়ে ৩৯৯ পেয়েছে সে।

সংবাদমাধ্যমের সামনে কথা বলার সময় শুভম জানিয়েছে আগামী দিনে সে কী হতে চায়? কীভাবে এগিয়ে যেতে চায়?

শুভম জানিয়েছেন, এতটা ভালো হবে আশা করিনি। ভেবেছিলাম ভালো হবে। কিন্তু এতটা ভালো হবে বুঝতে পারিনি। দিনে কতঘণ্টা পড়াশোনা করত শুভম? এই প্রশ্নের উত্তরে শুভম জানিয়েছে, যতক্ষণ প্রয়োজন হয়েছে ততক্ষণ আমি পড়াশোনা করেছি। দেশের মধ্য়ে প্রথম হয়েছে শুভম। কেমন লাগছে? তার উত্তরে শুভম বলে, শুনে তো প্রথমে সেন্সলেস লাগছিল। কিছু বুঝতে পারছিলাম না। বন্ধুরা বাড়িতে এসেছিল। ওরাও বলছিল। ওরা আমাকে রেজাল্ট দেখাল। ওরাই আমাকে বলল এতটা পার্সেন্টেজ মিলেছে। আমার নিজে থেকে কিছু মনে হচ্ছিল না। আগামী দিনে কী পরিকল্পনা শুভমের?

এই প্রশ্নের জবাবে সে জানিয়েছে, আগে থেকেই কলেজ ঠিক হয়ে রয়েছে। আমার বাবা ব্যবসায়ী। মা গৃহবধূ। তবে স্কুলের জন্যই এতটা এগিয়ে আসতে পেরেছি। আমার শিক্ষকরা আমার সঙ্গে সবসময় ছিলেন। আমার ওঠাপড়ায় তাঁরা সবসময় পাশে ছিলেন। প্রিন্সিপাল ভীষণ সাপোর্টিভ। তাঁর প্রতি আমি কৃতজ্ঞ।

আগামী দিনে কী চিন্তাভাবনা করছে শুভম? রসিকতা করে বলেছে, চিন্তা তো একটাই আগে গিয়ে অনেকগুলো পার্টি দিতে হবে। তবে সে জানিয়েছেন, আগামী দিনে আইন নিয়ে পড়তে চাই। ন্যাশানাল ইউনিভার্সিটি অফ জুডিসিয়াল স্টাডিজ কলকাতায় পড়াশোনা করতে চাই।

অনেকেই বলছেন, গোটা বাংলায় একের পর এক নিয়োগ দুর্নীতির অভিযোগ। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নাম মানুষের মুখে মুখে ফিরছে। তবে ডাক্তার-ইঞ্জিনিয়ার নয়, আইন নিয়ে পড়াশোনা করতে চায় আইএসসিতে দেশের সেরা শুভম কুমার আগরওয়াল। শুভমের প্রতি প্রত্যাশার পারদ চড়ছে বঙ্গবাসীর।

 

বাংলার মুখ খবর

Latest News

বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি যদি প্রথমবার শ্রাবণ সোমবারের উপবাস করেন, তাহলে জেনে নিন কী খাবেন আর কী খাবেন না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.