বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Hooch case in Howrah: মদের টাকা সব কালীঘাটে যাচ্ছে, তাই প্রশাসন চুপ, বিষমদ নিয়ে কটাক্ষ সুকান্তর

Hooch case in Howrah: মদের টাকা সব কালীঘাটে যাচ্ছে, তাই প্রশাসন চুপ, বিষমদ নিয়ে কটাক্ষ সুকান্তর

সুকান্ত মজুমদার

বিষমদ কাণ্ডের পরে সেইভাবে কোনও প্রতিক্রিয়া দিতে দেখা যায়নি শাসক দল তৃণমূলের নেতাদের। এই প্রসঙ্গে সুকান্ত মজুমদার কটাক্ষ করে বলেন, ‘মদের টাকা সব কালীঘাটে যায়। সেই কারণে একের পর এক বিষমদে মৃত্যুর পরেও প্রশাসন চুপ রয়েছে। পুলিশ সবই জানে।'

হাওড়ার ঘুসুড়িতে বিষমদে মৃতদের পরিবারের সঙ্গে দেখা করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। আজ বিজেপির একটি প্রতিনিধি দলের সঙ্গে সেখানে যান দলের রাজ্য সভাপতি। সেখানে গিয়ে মৃতদের পরিবারের সঙ্গে কথা বলার পাশাপাশি অসুস্থদের পরিবারের সঙ্গেও কথা বলেন। তাদের সঙ্গে কথা বলার পর রাজ্য সরকারের কাছে ক্ষতিপূরণের দাবি জানান সুকান্ত মজুমদার। একইসঙ্গে বিষমদ নিয়ে রাজ্য সরকারকে তিনি আক্রমণ করেন।

বিষমদ কাণ্ডের পরে সেইভাবে কোনও প্রতিক্রিয়া দিতে দেখা যায়নি শাসক দল তৃণমূলের নেতাদের। এই প্রসঙ্গে সুকান্ত মজুমদার কটাক্ষ করে বলেন, ‘মদের টাকা সব কালীঘাটে যায়। সেই কারণে একের পর এক বিষমদে মৃত্যুর পরেও প্রশাসন চুপ রয়েছে। পুলিশ সবই জানে। কিন্তু তারপরেও পুলিশ কিছু করছে না। কারণ পুলিশও কাটমানি খাচ্ছে।’ এরপরেই তিনি মৃতদের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান। তিনি বলেন, ‘এত মানুষের মৃত্যুর যাওয়ার ফলে তাদের পরিবার অসহায় হয়ে পড়েছে। কমপক্ষে তাদেরকে ১৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া উচিত।’ প্রসঙ্গত, হাওড়ায় বিষমদ কাণ্ডের পরেই জেলায় জেলায় মদের ঠেকগুলিতে অভিযান চালায় আফগারি দফতর এবং পুলিশ। বহু জায়গায় অভিযান চালিয়ে পুলিশ এবং আফগারি দফতরের আধিকারিকরা কয়েক হাজার লিটার চোলাই নষ্ট করার পাশাপাশি বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে।

অন্যদিকে, আজ দুপুরে মৃতদের পরিবারের সঙ্গে কথা বলে তাদের পাশে থাকার আশ্বাস দেন সুকান্ত মজুমদার। এদিন বিজেপি নেতাদের সামনে পেয়ে মদের ঠেক নিয়ে নিজেদের সমস্যার কথা তুলে ধরেন স্থানীয় বাসিন্দারা। প্রসঙ্গত, গতকাল হাওড়ার ঘুসুড়িতে মদে বিষক্রিয়ার ফলে হাওড়াতে মৃত্যু হল ছয় জনের। এছাড়াও বেশ কয়েকজন আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছে।

বন্ধ করুন