বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ক্ষমতায় এলে লক্ষ্মীর ভাণ্ডারে মাসে ২,০০০ টাকা করে দেবে BJP, কথা দিলেন সুকান্ত

ক্ষমতায় এলে লক্ষ্মীর ভাণ্ডারে মাসে ২,০০০ টাকা করে দেবে BJP, কথা দিলেন সুকান্ত

সুকান্ত মজুমদার

লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প নিয়ে যে বিজেপি উদ্বিগ্ন তা শনিবার স্পষ্ট হল সুকান্তবাবুর বক্তব্যে। এদিন পশ্চিম বর্ধমানের লাউদোহায় মিঠুন চক্রবর্তীকে পাশে বসিয়ে তিনি বলেন, ‘আজকে যারা তৃণমূলের পতাকা লাগিয়ে রেখেছে কী আর পাচ্ছে তারা?

পঞ্চায়েত ভোটের আগে মিঠুন চক্রবর্তীকে নিয়ে জেলা সফরে বেরিয়ে কল্পতরু হলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। উপস্থিত জনতাকে প্রতিশ্রুতি দিলেন, বিজেপি ক্ষমতায় এলে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে ২,০০০ টাকা করে দেবে বিজেপি। যা নিয়ে শুরু হয়েছে নতুন জল্পনা।

বিধানসভা ভোটের মুখে রাজ্যে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প চালু করে মমতা সরকার। এই প্রকল্পের অধীনে অন্য কোনও সরকারি ভাতা পান না এমন মহিলারা মাসে ৫০০ টাকা করে ও সংরক্ষিত শ্রেণির মহিলারা মাসে ১০০০ টাকা করে পান। পঞ্চায়েত ভোটের বৈতরণী পার হতে তৃণমূলের অন্যতম ভরসা এই প্রকল্প। কারণ, রাজ্যের ভোটারের ৫০ শতাংশই মহিলা।

লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প নিয়ে যে বিজেপি উদ্বিগ্ন তা শনিবার স্পষ্ট হল সুকান্তবাবুর বক্তব্যে। এদিন পশ্চিম বর্ধমানের লাউদোহায় মিঠুন চক্রবর্তীকে পাশে বসিয়ে তিনি বলেন, ‘আজকে যারা তৃণমূলের পতাকা লাগিয়ে রেখেছে কী আর পাচ্ছে তারা? কী পাচ্ছিসরে ভাই? তৃণমূল তো লক্ষ্মীর ভাণ্ডারে মাত্র ৫০০ টাকা দিচ্ছে। ৫০০ টাকায় সংসার চলে? বিজেপি এলে ২ হাজার টাকা করে প্রতি মাসে দেবে। আমি এই মঞ্চ থেকে কথা দিয়ে গেলাম।

সঙ্গে শিক্ষক নিয়োগ দুর্নীতির উল্লেখ করে তিনি বলেন, 'তৃণমূলের কর্মীরা ৫০০ টাকার জন্য পতাকা লাগাচ্ছে, এদিকে ওদের দলের পার্থদা বউ এর নামে কত টাকা নিয়ে নিয়েছে। তাও আবার হাফ বউ এর নামে। তাতেই কোথাও ১৯ কোটি, ১৭ কোটি টাকা। ’

 

বন্ধ করুন