বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cattle Smuggling: সিবিআইয়ের ডাকে সাড়া দিলেন না সুকন্যা মণ্ডল, সময় চাইলেন, কিন্তু কেন?‌

Cattle Smuggling: সিবিআইয়ের ডাকে সাড়া দিলেন না সুকন্যা মণ্ডল, সময় চাইলেন, কিন্তু কেন?‌

সুকন্যা মণ্ডল। (ছবি, সৌজন্যে এএনআই)

সুকন্যা মণ্ডল সিবিআইকে যে নথি দিয়েছিলেন তার মধ্যে অনেক বিষয় নেই। তাই আবার নোটিশ দিয়ে হাজিরা দিতে বলা হয়েছে সুকন্যাকে। এখন গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডল জেলে। তাঁর বিরুদ্ধে চার্জশিট দিয়েছে সিবিআই। সেখানে অনুব্রতর সঙ্গে তাঁর মেয়ে সুকন্যার সম্পত্তির কথা উল্লেখ করা হয়েছে। 

বাবা জেলে। মেয়ে রাজ্যের বাইরে। এই পরিস্থিতিতে সিবিআই নোটিশ পেয়েছেন তিনি। কিন্তু রাজ্যের বাইরে থাকায় নির্দিষ্ট দিনে সিবিআইয়ের ডাকে সাড়া দিতে পারবেন না তিনি। তাই সিবিআইকে চিঠি পাঠালেন তিনি। হ্যাঁ, তিনি বীরভূম তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডল। এই মুহূর্তে রাজ্যের বাইরে রয়েছেন সুকন্যা। সূত্রের খবর, তার সংস্থার আয়–ব্যয়ের গড়মিলের নথি নিয়ে আজ, সোমবার সিবিআইয়ের হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু তিনি হাজিরার জন্য সময় চেয়েছেন। পরের তারিখ এখনও জানা যায়নি।

কী লিখেছেন সুকন্যা চিঠিতে?‌ সূত্রের খবর, তিনি নির্দিষ্ট তারিখে যেতে পারছেন না বলে চিঠিতে লিখে জানিয়েছেন। আইনজীবী মারফত সিবিআইকে পাঠানো চিঠিতে সুকন্যার দাবি, তিনি বন্ধুর চিকিৎসার জন্য এখন চেন্নাইতে রয়েছেন। সেখান থেকে ফিরে নিজেই যোগাযোগ করবেন সিবিআইয়ের সঙ্গে। সুকন্যা মণ্ডলের পাশাপাশি অনুব্রত ঘনিষ্ঠ বিদ্যুৎবরণকেও নোটিশ দিয়ে তলব করেছে সিবিআই।

আর কী জানা যাচ্ছে?‌ সিবিআই সূত্রে খবর, ২০১৫ সালের পর হঠাৎ সুকন্যা মণ্ডলের সম্পত্তির পরিমাণ বেড়ে যায়। এমনকী বেশ কয়েকটি চাল কলের মালিকানা রয়েছে অনুব্রতর মেয়ের নামেই। এছাড়া ব্যাঙ্ক থেকে ১৮ কোটি টাকার ফিক্সড ডিপোজিটের নথি মিলেছে। তাই তাঁর আয়–ব্যয়ের হিসেব নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইছে সিবিআই অফিসাররা। সেপ্টেম্বর মাসেও সুকন্যা মণ্ডলকে নোটিশ ইস্যু করেছিল সিবিআই। কিন্তু তখন নিজের অসুস্থতার কারণে সময় চেয়েছিলেন সুকন্যা। পরে আইনজীবী মারফত নথি পাঠানো হয়েছিল। এবার আবার সময় চাইলেন তিনি।

কেন সুকন্যাকে তলব সিবিআইয়ের?‌ সুকন্যা মণ্ডল সিবিআইকে যে নথি দিয়েছিলেন তার মধ্যে অনেক বিষয় নেই। তাই আবার নোটিশ দিয়ে হাজিরা দিতে বলা হয়েছে সুকন্যাকে। এখন গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডল জেলে। তাঁর বিরুদ্ধে চার্জশিট দিয়েছে সিবিআই। সেখানে অনুব্রতর সঙ্গে তাঁর মেয়ে সুকন্যার সম্পত্তির কথা উল্লেখ করা হয়েছে। গরু পাচার মামলায় ইডির পক্ষ থেকে ২৭ অক্টোবর নয়াদিল্লিতে তলব করা হয়েছে সুকন্যা মণ্ডলকে।

বন্ধ করুন