বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Summer Special Trains 2022: গরমের ছুটিতে উত্তরবঙ্গে ঘুরতে যাবেন? আরও ২ ‘স্পেশাল’ ট্রেন চালু ভারতীয় রেলের
উত্তরবঙ্গে যাওয়ার জন্য আরও একজোড়া স্পেশাল ট্রেন চালু করল পূর্ব রেল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে ফেসবুক Southern Railways)
উত্তরবঙ্গে যাওয়ার জন্য আরও একজোড়া স্পেশাল ট্রেন চালু করল পূর্ব রেল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে ফেসবুক Southern Railways)

Summer Special Trains 2022: গরমের ছুটিতে উত্তরবঙ্গে ঘুরতে যাবেন? আরও ২ ‘স্পেশাল’ ট্রেন চালু ভারতীয় রেলের

  • উত্তরবঙ্গ ঘুরতে যাওয়ার জন্য টিকিট পাচ্ছেন না? চিন্তা করবেন না। কারণ উত্তরবঙ্গে যাওয়ার জন্য আরও একজোড়া স্পেশাল ট্রেন চালু করল পূর্ব রেল।

গরমের ছুটিতে দার্জিলিং বা সিকিমে যাবেন? অথবা পাহাড়ের কোনও অফবিট জায়গায় সপ্তাহখানেক কাটিয়ে আসতে চান? কিন্তু টিকিট পাচ্ছেন না? চিন্তা করবেন না। কারণ উত্তরবঙ্গে যাওয়ার জন্য আরও একজোড়া স্পেশাল ট্রেন চালু করল পূর্ব রেল। যে ট্রেনের পরিষেবা শুরু হবে আগামী ২৯ এপ্রিল থেকে। চলবে আগামী ৩ জুন পর্যন্ত।

১) ০৫৭৫৪ নিউ জলপাইগুড়ি-কলকাতা স্পেশাল: ২৯ এপ্রিল থেকে ৩ জুন পর্যন্ত সেই ট্রেন চলবে। প্রতি শুক্রবার ভোর চারটেয় নিউ জলপাইগুড়ি থেকে ট্রেন ছাড়বে। দুপুর তিনটেয় পৌঁছাবে কলকাতায়।

২) কলকাতা-নিউ জলপাইগুড়ি স্পেশাল: ২৯ এপ্রিল থেকে ৩ জুন পর্যন্ত কলকাতা-নিউ জলপাইগুড়ি স্পেশাল ট্রেন চালাবে পূর্ব রেল। প্রতি শুক্রবার রাত ১১ টা ৩০ মিনিটে কলকাতা থেকে ছাড়বে। পরদিন সকাল ১০ টা ৩০ মিনিটে নিউ জলপাইগুড়িতে পৌঁছাবে। 

আরও পড়ুন: Train Ticket Booking: ঘুরতে যাওয়ার জন্য ট্রেনের টিকিট কাটবেন? এই সময় বন্ধ থাকবে যাবতীয় বুকিং

কোথায় কোথায় ট্রেন দাঁড়াবে?

নৈহাটি, ব্যান্ডেল, নবদ্বীপ ধাম, কাটোয়া, আজিমগঞ্জ জংশন, মালদহ টাউন, বরসোই, কিষানগঞ্জ এবং আলুয়াবাড়ি স্টেশনে দাঁড়াবে ০৫৭৫৪ নিউ জলপাইগুড়ি-কলকাতা স্পেশাল এবং ০৫৭৫৩ কলকাতা-নিউ জলপাইগুড়ি স্পেশাল।

কবে থেকে শুরু হয়েছে বুকিং?

ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে ০৫৭৫৩ কলকাতা-নিউ জলপাইগুড়ি স্পেশালের বুকিং। গত রবিবার থেকে টিকিট কাটা যাচ্ছে। ইন্টারনেট এবং টিকিট কাউন্টার থেকে মিলছে টিকিট। যে ট্রেন এসি, স্লিপার ক্লাস এবং জেনারেল ক্লাস আছে। তৎকাল কোটায় টিকিট মিলবে না। স্পেশাল ট্রেন হওয়ায় সাধারণ এক্সপ্রেস ট্রেনের তুলনায় বেশি ভাড়া গুনতে হবে।

বন্ধ করুন