বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Summer Special Trains: উত্তরবঙ্গ ও অসমে ঘুরতে যাবেন? ৮ ‘সামার স্পেশাল’ ট্রেনের ঘোষণা রেলের, রইল তালিকা
গরমের ছুটিতে উত্তরবঙ্গ বা অসমে ঘুরতে যাবেন? আপনার জন্য আটটি ‘সামার স্পেশাল’ ট্রেন চালাচ্ছে উত্তর-পূর্ব সীমান্ত রেল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে ফেসবুক Southern Railway)

Summer Special Trains: উত্তরবঙ্গ ও অসমে ঘুরতে যাবেন? ৮ ‘সামার স্পেশাল’ ট্রেনের ঘোষণা রেলের, রইল তালিকা

  • স্কুল-কলেজে গরমের ছুটিতে ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন? কোথায় যাবেন? উত্তরবঙ্গ নাকি অসম? তাহলে ঝটপট এই ট্রেনগুলি দেখে নিন। উত্তরবঙ্গ ও অসমে যাওয়া আটটি ‘সামার স্পেশাল’ ট্রেন চালাচ্ছে ভারতীয় রেল। দু'মাসের বেশি চলবে ট্রেন। আপনি কোন ট্রেনের টিকিট কাটবেন?

গরমের ছুটিতে উত্তরবঙ্গ বা অসমে ঘুরতে যাবেন? আপনার জন্য আটটি ‘সামার স্পেশাল’ ট্রেন চালাচ্ছে উত্তর-পূর্ব সীমান্ত রেল। ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে পরিষেবা। চলবে আগামী ১ জুলাই পর্যন্ত। দেখে নিন, কোন কোন ট্রেন চলবে -

১) ০২৩০৭ হাওড়া-নিউ জলপাইগুড়ি সামার স্পেশাল: ১৩ এপ্রিল থেকে হাওড়া-নিউ জলপাইগুড়ি সামার স্পেশাল চালু হয়েছে। চলবে আগামী ২৯ জুন পর্যন্ত। প্রতি বুধবার রাত ১১ টা ৩৫ মিনিটে হাওড়া থেকে ট্রেন ছাড়বে। ব্যান্ডেল, মালদহ টাউন, কিষানগঞ্জ হয়ে যাবে সেই ট্রেন। 

২) ০২৩০৮ নিউ জলপাইগুড়ি-হাওড়া সামার স্পেশাল: ১৪ এপ্রিল থেকে শুরু হয়েছে পরিষেবা। চলবে আগামী ৩০ জুন পর্যন্ত। প্রতি সপ্তাহে বৃহস্পতিবার বেলা ১২ টা ৩৫ মিনিটে ছাড়বে। কিষানগঞ্জ, মালদহ টাউন, ব্যান্ডেল হয়ে যাবে নিউ জলপাইগুড়ি-হাওড়া সামার স্পেশাল।  

আরও পড়ুন: NB Tour:কালিম্পংয়ের উৎসব চেনাবে হারিয়ে যাওয়া সিল্ক রুট, বেড়ানোর দিন ঠিক করে নিন

৩) ০৩১২৯ শিয়ালদহ-নিউ জলপাইগুড়ি সামার স্পেশাল: প্রতি বৃহস্পতিবার রাত ১১ টা ১০ মিনিটে শিয়ালদহ থেকে ছাড়বে। ১৪ এপ্রিল থেকে শুরু হয়ে গিয়েছে পরিষেবা। চলবে আগামী ৩০ জুন পর্যন্ত। ব্যান্ডেল, মালদহ টাউন, কিষানগঞ্জ হয়ে যাবে ট্রেন।

৪) ০৩১৩০ নিউ জলপাইগুড়ি-শিয়ালদহ সামার স্পেশাল: প্রতি শুক্রবার বেলা ১২ টা ৩৫ মিনিটে উত্তরবঙ্গের নিউ জলপাইগুড়ি থেকে ছাড়বে। ইতিমধ্যে পরিষেবা হয়ে গিয়েছে। আগামী ১ জুলাই পর্যন্ত চালু থাকবে। কিষানগঞ্জ, মালদহ টাউন, ব্যান্ডেল হয়ে যাবে নিউ জলপাইগুড়ি-শিয়ালদহ সামার স্পেশাল।

৫) ০৩১০১ শিয়ালদহ-কামাখ্যা সামার স্পেশাল: প্রতি সপ্তাহে রাত ৯ টা ৪০ মিনিটে শিয়ালদহ থেকে ট্রেন ছাড়বে। চলবে ২৪ জুন পর্যন্ত। ব্যান্ডেল, মালদহ টাউন, গোয়ালপাড়া টাউন হয়ে সেই ট্রেন ছুটবে।

৬) ০৩১০২ কামাখ্যা-শিয়ালদহ সামার স্পেশাল: প্রতি শনিবার রাত ১১ টা ১৫ মিনিটে কামাখ্যা থেকে ছাড়বে। ইতিমধ্যে পরিষেবা শুরু হয়ে গিয়েছে। চলবে ২৫ জুন পর্যন্ত। ব্যান্ডেল, মালদহ টাউন, গোয়ালপাড়া টাউন হয়ে ট্রেন যাবে। 

আরও পড়ুন: শিলিগুড়ির বেঙ্গল সাফারি যাবেন? শুরু হল জিপ লাইন, বার্মা ব্রিজ, জেনে নিন খরচ কত?

৭) ০৫৮৭০ রঙ্গপাড়া নর্থ-পুরী সামার স্পেশাল: ভোর পাঁচটায় রঙ্গপাড়া নর্থ থেকে ট্রেন রওনা দেবে। প্রতি সোমবার ট্রেন ছাড়বে। রঙ্গিয়া, নিউ জলপাইগুড়ি, খড়্গপুর এবং ভুবনেশ্বর হয়ে যাবে ট্রেন। ইতিমধ্যে পরিষেবা শুরু হয়ে গিয়েছে। চলবে ৬ জুন পর্যন্ত।

৮) ০৫৮৬৯ পুরী-রঙ্গপাড়া নর্থ সামার স্পেশাল: বুধবার থেকেই পরিষেবা শুরু হয়ে গিয়েছে। প্রতি বুধবার ভোর পাঁচটায় পুরী থেকে ট্রেন ছাড়বে। ৮ জুন পর্যন্ত চলবে। রঙ্গিয়া, নিউ জলপাইগুড়ি, খড়্গপুর এবং ভুবনেশ্বর হয়ে যাবে ট্রেন। 

বন্ধ করুন