বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Summer Vacation Extended in Bengal: মমতার উদ্বেগে বাড়ানো হল গরমের ছুটি, নয়া বিজ্ঞপ্তি জারি স্কুলশিক্ষা দফতরের
মমতার উদ্বেগে বাড়ানো হল গরমের ছুটি (Pappi Sharma)

Summer Vacation Extended in Bengal: মমতার উদ্বেগে বাড়ানো হল গরমের ছুটি, নয়া বিজ্ঞপ্তি জারি স্কুলশিক্ষা দফতরের

  • Summer Vacation in WB: স্কুলশিক্ষা দফতর এক বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেয়, ১৫ জুনের বদলে এবার গরমের ছুটি বলবৎ থাকবে ২৬ জুন পর্যন্ত। অর্থাৎ মোট ১১ দিন বাড়ানো হল গরমের ছুটি।

এবার নির্ধারিত সময়ের পরে দক্ষিণবঙ্গে ঢুকতে চলেছে বর্ষা। এরই মাঝে ক্রমেই গরম বেড়ে চলেছে দক্ষিণের জেলাগুলিতে। আদ্রতাজনিত সমস্যায় ভুগছে আম জনতা। এই পরিস্থিতিতে আবহাওয়া নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই আবহে এবার স্কুলে গরমের ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হল। বর্তমান আবহাওয়ার পরিস্থিতির কথা বিবেচনা করেই সিদ্ধান্ত কর্তৃপক্ষের।

স্কুলশিক্ষা দফতর এক বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেয়, ১৫ জুনের বদলে এবার গরমের ছুটি বলবৎ থাকবে ২৬ জুন পর্যন্ত। অর্থাৎ মোট ১১ দিন বাড়ানো হল গরমের ছুটি। পড়ুয়াদের সুরক্ষার কথা মাথায় রেখেই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে সরকারের তরফে। এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই বিষয়ে রবিবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে কথা বলেছেন বলে সূত্রের খবর।

শিক্ষা দফতর সূত্রে খবর, রবিবার পানিহাটিতে দই চিড়ের মেলা–উৎসবে তীব্র গরমে প্রাণহানি হয় তিনজনের। আর অনেকে অসুস্থ হয়ে পড়েন। তারপরই মুখ্যমন্ত্রী স্কুলের বাচ্চাদের বিষয়ে ভাবনাচিন্তা শুরু করেন। তাঁর মনে হয়েছে, এই অসহনীয় গরম চলতে থাকলে স্কুলপড়ুয়ারা অসুস্থ হয়ে পড়বে। তখনই তিনি শিক্ষামন্ত্রীকে ব্যবস্থা নেওয়ার কথা বলেন।

 

 

বন্ধ করুন