বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কোন দলে রয়েছেন শিশির-সুনীল? অবস্থান জানতে দুই নেতাকে নোটিশ পাঠাচ্ছেন স্পিকার
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে শিশির অধিকারী (ছবি সৌজন্যে এএনআই)

কোন দলে রয়েছেন শিশির-সুনীল? অবস্থান জানতে দুই নেতাকে নোটিশ পাঠাচ্ছেন স্পিকার

  • লোকসভায় সুনীল মণ্ডল এবং শিশুর অধিকারীর সদস্যপদ খারিজ করতে লোকসভার অধ্যক্ষের কাছে একাধিকবার আবেদন জানিয়েছে তৃণমূল।

বর্তমানে বঙ্গ রাজনীতিতে দলত্যাগ বিরোধী আইন নিয়ে জোর তরজা। একদিকে যেখানে মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ নিয়ে সরব বিজেপি। অপরদিকে লোকসভায় সুনীল মণ্ডল এবং শিশুর অধিকারীর সদস্যপদ খারিজ করতে লোকসভার অধ্যক্ষের কাছে একাধিকবার আবেদন জানিয়েছে তৃণমূল। সেই আবেদনের প্রেক্ষিতে এবার লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা জানান, শিশির অধিকারী এবং সুনীল মণ্ডলকে তাঁদের অবস্থান স্পষ্ট করার সুযোগ দেওয়া হবে।

শিশির অধিকারী এবং সুনীল মণ্ডলের সাংসদ পদ খারিজের দাবিতে লোকসভার স্পিকার ওম বিড়লার দ্বারস্থ হয় তৃণমূল। লোকসভার অধ্যক্ষকে দুটি চিঠি পাঠানোর পর গত সোমবার তৃণমূলের তরফ থেকে ওম বিড়লাকে ফোন করলেন লোকসভার তৃণমূলের দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়।

জানা গিয়েছে, শিশির-সুনীলের বিজেপিতে যোগদানের স্বপক্ষে প্রমাণ জমা করা হয়েছে লোকসভার অধ্যক্ষের কাছে। বিজেপি-র শীর্ষনেতাদের আলিঙ্গন করার ছবি, ভিডিয়োও জমা দেওয়া হয়েছে। এদিকে যেই দুই সাংসদের বিরুদ্ধে সুদীপের অভিযোগ তাঁদের অবস্থান জানতে নোটিস পাঠানো হচ্ছে। এদিকে সুদীপ জানিয়েছেন, এই বিষয়ে এখটি কমিটি গঠন করতে চলেছেন অধ্যক্ষ। দুই সাংসদের জবাব পাঠানো হবে সেই কমিটিতে। ওই কমিটি জবাব খতিয়ে দেখে রিপোর্ট পাঠাবে অধ্যক্ষকে। সেই কমিটির সুপারিশের ভিত্তিতে পদক্ষেপ নেবেন অধ্যক্ষ।

উল্লেখ্য, গতবছর ডিসেম্বরে অমিত শাহের হাত ধরে বিজেপিতে যোগ দিয়েছিলেন শুভএন্দু অধিকারী। সেদিন তাঁর পথ অনুসরণ করে সেই মঞ্চে উপস্থিত ছিলেন সুনীল মণ্ডলও। পরবর্তী শুভেন্দুর বাবা শিশির অধিকারীকে দেখা গিয়েছিল স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভামঞ্চে। তবে এই প্রসঙ্গে রাজ্য সভাপতি দিলীপ ঘোষের দাবি, 'তাঁরা কোনও দলে যোগদান করছেন বলে আমার জানা নেই। আমাদের মঞ্চে ভাষণ দিয়েছেন, এমনটাও জানা নেই। কারও কাছে তথ্যপ্রমাণ থাকলে উপযুক্ত জায়গায় জানান।'

 

বন্ধ করুন