বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুলিশকে হুমকির জের,তৃণমূল বিধায়ক হুমায়ুন কবিরের নামে স্বতঃপ্রণোদিত মামলা OC-র
তৃণমূল বিধায়ক হুমায়ুন কবির

পুলিশকে হুমকির জের,তৃণমূল বিধায়ক হুমায়ুন কবিরের নামে স্বতঃপ্রণোদিত মামলা OC-র

  • তৃণমূল বিধায়ক হুমায়ুন কবিরের বিরুদ্ধে ১৬৬, ৫০৪, ৫০৫, ৫৮৯ ধারায় স্বতঃপ্রণোদিত মামলা রুজু করা হয়েছে। 

পুলিশ আধিকারিককে হুমকির জেরে মামলা রুজু হল মুর্শিদাবাদের ভরতপুরে তৃণমূল বিধায়ক হুমায়ুন কবিরের বিরুদ্ধে। সোমবার ভরতপুর থানার ওসি রাজু মুখোপাধ্যায় স্বতঃপ্রণোদিত ভাবে তৃণমূল বিধায়কের নামে মামলা করেন। তৃণমূল বিধায়কের বিরুদ্ধে ১৬৬, ৫০৪, ৫০৫, ৫৮৯ ধারায় স্বতঃপ্রণোদিত মামলা রুজু করা হয়েছে।    

গত ২৪ ডিসেম্বর ভরতপুরে তৃণমূল কার্যালয়ে ভরতপুর থানার ওসি রাজু মুখোপাধ্যায়ের বিরুদ্ধে আপত্তিজনক মন্তব্য করে ও হুমকি দিয়ে বিতর্কে জড়ান বিধায়ক হুমায়ুন কবীর। থানার ভারপ্রাপ্ত অফিসার রাজু মুখোপাধ্যায়কে ৪৮ ঘন্টার মধ্যে বদলি করিয়ে দেওয়ার হুমকি দেন হুমায়ুন। পাশাপাশি অফিসার ইন-চার্জের টেবিলে পা-তুলে নিজের ক্ষমতা দেখানোরও হুঁশিয়ারি দেন তৃণমূল বিধায়ক। সেই হুমকির ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর রাজনৈতিক মহলে বিতর্কের ঝড় ওঠে। 

উল্লেখ্য, আগামী ১ জানুয়ারি থেকে সারা রাজ্যে সপ্তাহব্যাপী কর্মসূচি চালানোর সিদ্ধান্ত নিয়েছেন তৃণমূল নেতৃত্ব। মুর্শিদাবাদের ভরতপুরে পৃথক ভাবে এই কর্মসূচি পালন করতে চাইছেন তৃণমূল যুব সভাপতি নজরুল ইসলাম এবং বিধায়ক হুমায়ুন কবীর। জানা যাচ্ছে, এই কর্মসূচী করার জন্য আগেই পুলিশের কাছে অনুমতি নিয়েছেন নজরুল ইসলাম। পরে হুমায়ুন কবীর পুলিশের কাছে অনুমতি চাইতে গেলে ওসি রাজু মুখোপাধ্যায় জানিয়ে দেন, ইতিমধ্যেই তৃণমূলকে এই কর্মসূচির জন্য অনুমতি দেওয়া হয়েছে ফলে দ্বিতীয়বার তার পক্ষে অনুমতি দেওয়া সম্ভব নয়। সে ঘটনাকে কেন্দ্র করে প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে যান হুমায়ুন কবীর। এরপরই ওসির নামে কটূক্তি করেন বিধায়ক।

তৃণমূলের জেলা সভানেত্রী শাওনি সিংহ রায় অবশ্য এই ঘটনার পরিপ্রেক্ষিতে বলেন, হুমায়ুনের যা করেছেন, সেটাকে দল সমর্থন করে না। তৃণমূলের রাজ্য নেতৃত্ব এই বিষয়ে বিস্তারিত জানতে চেয়ে চিঠিও দেয় সভানেত্রীকে। এরপরই সোমবার সরকারি আধিকারিককে উদ্দেশ্য করে অপমানজনক মন্তব্যের জন্য সোমবার বিধায়কের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা দায়ের করেন ভরতপুরের ওসি৷ এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেননি হুমায়ুন কবীর।

 

 

বন্ধ করুন