মাঝখানে শ্যামাপদ মণ্ডল। ফাইল ছবি
মাঝখানে শ্যামাপদ মণ্ডল। ফাইল ছবি

হুমকি দেওয়ার পরদিনই বীরভূম বিজেপি সভাপতির বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা পুলিশের

  • যত বিক্রম বিরোধীদের বেলায়। অনুব্রত হুমকি দিলে কেঁচো। পালটা কটাক্ষ শ্যামাপদবাবুর

তৃণমূল নেতাদের প্রাণে মারার প্রকাশ্যে নির্দেশ দেওয়ার পর ২৪ ঘণ্টা কাটতে না-কাটতেই বীরভূম জেলা বিজেপি সভাপতির বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা রুজু করল পুলিশ। সাঁইথিয়া থানায় তার বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। বীরভূম জেলা বিজেপি সভাপতি শ্যামাপদ মণ্ডলের পালটা প্রশ্ন, অনুব্রত মণ্ডল হুমকি দিলে পুলিশের এই বিক্রম কোথায় থাকে?

শনিবার সাঁইথিয়ায় এক সভায় শ্যামাপদবাবু বলেন, ‘তৃণমূল নেতারা বিজেপি কর্মীদের ওপর নির্যাতন করলে, মারধর করলে, ভাঙচুর করলে তাদের বুনো হাতির মতো প্রথমে ঘুমপাড়ানি গুলি করুন। তাতে কাজ না-হলে চিরতরে ঘুম পাড়িয়ে দিন।’

শ্যামাপদবাবুর এই মন্তব্যে নতুন করে বিতর্কের শুরু হয়। সম্প্রতি সরকারি সম্পত্তি ভাঙচুর করলে ‘কুত্তার মতো গুলি করে মারব’ বলে বিতর্কে জড়িয়েছিলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তার থেকেই কি অনুপ্রেরণা নিলেন শ্যামাপদবাবু? প্রশ্ন উঠতে শুরু করে।

এরই মধ্যে রবিবার শ্যামাপদবাবুর বিরুদ্ধে সাঁইথিয়া থানায় দায়ের হয় স্বতঃপ্রণোদিত মামলা। তাঁর বিরুদ্ধে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

পালটা শ্যামাপদবাবু জানিয়েছেন, ‘অনুব্রত মণ্ডল হুমকি দিলে পুলিশের এই বিক্রম কোথায় থাকে? সরকারের নির্দেশে বিরোধীদের মুখ বন্ধ করতে চায় পুলিশ। নিরাপত্তা দেওয়ার ক্ষমতা নেই। মামলা করার বহর রয়েছে ষোলো আনা।’

বন্ধ করুন