বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'নন্দীগ্রামে অশান্তি তৈরির চেষ্টা করছেন মীরজাফর', শুভেন্দুকে কটাক্ষ গিরি পুত্রের
শুভেন্দু অধিকারী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই )

'নন্দীগ্রামে অশান্তি তৈরির চেষ্টা করছেন মীরজাফর', শুভেন্দুকে কটাক্ষ গিরি পুত্রের

  • তিনি বলেছেন, 'বাংলার মীরজাফর বারবার নন্দীগ্রামের জমি আন্দোলনের নেতা এবং কর্মীদের বিরুদ্ধে সিবিআই মামলা করার ভয় দেখিয়েছেন।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পরেই তাঁকে নানাভাবে আক্রমণ করেছেন তৃণমূল নেতারা। অনেকেই তাঁকে 'মীরজাফর' বলে কটাক্ষ করেছেন। এবার তাকে 'মীরজাফর' বলে কটাক্ষ করলেন রাজ্যের মৎস্যমন্ত্রী অখিল গিরির পুত্র সুপ্রকাশ গিরি।

তিনি বলেছেন, 'বাংলার মীরজাফর বারবার নন্দীগ্রামের জমি আন্দোলনের নেতা এবং কর্মীদের বিরুদ্ধে সিবিআই মামলা করার ভয় দেখিয়েছেন। বিজেপির অন্যান্য নেতাদের মত তিনিও বাংলার মাটিকে কলুষিত করছেন।' এখানেই থেমে থাকেননি গিরি পুত্র। তিনি অভিযোগ করেছেন, 'শুভেন্দু অধিকারী নন্দীগ্রামে অশান্তি তৈরি করার চেষ্টা করছেন।' তবে তাঁর উদ্দেশ্য কোনওদিন সফল হবে না বলেও জানিয়েছেন সুপ্রকাশ গিরি।

সোমবার নন্দীগ্রামে ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটির মঞ্চ থেকে শুধু সুপ্রকাশ গিরিই নয়, সভামঞ্চ থেকে শুভেন্দুকে একের পর এক নিশানা করেছেন এলাকার তৃণমূল নেতা আবু তাহের।

শুভেন্দু অধিকারীকে 'সনাতনী হিন্দু' বলে কটাক্ষ করে তিনি বলেন, 'মমতার খেয়ে বেইমানি করেছেন শুভেন্দু অধিকারী। তাঁর বাবা শিশির অধিকারী এবং ভাই দিব্যেন্দু অধিকারী দুজনেই তৃণমূলের টিকিটে জেতা সাংসদ। আর শুভেন্দু অধিকারী নিজেকে সনাতনী সেবক বলে দাবি করছেন। আবু তাহেরের আরও কটাক্ষ, 'শুভেন্দু অধিকারী লাশের উপর রাজনীতি করছেন।'

অন্যদিকে ভোট-পরবর্তী হিংসায় নাম জড়িয়েছে এলাকার তৃণমূল নেতা শেখ সুফিয়ানের। মামলাটি এখনও কলকাতা হাইকোর্টে চলছে। তার পাশাপাশি আরও ১১ জন নেতার নাম জড়িয়েছে ভোট-পরবর্তী হিংসা মামলায়। এরজন্য শুভেন্দু অধিকারীকেই দায়ী করেছেন তৃণমূল নেতারা। তাদের অভিযোগ, শুভেন্দু অধিকারীর মদদেই তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে।

বন্ধ করুন