বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > হেমতাবাদের বিজেপি বিধায়কের মৃত্যুর তদন্ত করবে সিবিআই:‌ সুপ্রিম কোর্ট
সুপ্রিম কোর্টের নির্দেশে হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যুর তদন্ত করবে সিবিআই।
সুপ্রিম কোর্টের নির্দেশে হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যুর তদন্ত করবে সিবিআই।

হেমতাবাদের বিজেপি বিধায়কের মৃত্যুর তদন্ত করবে সিবিআই:‌ সুপ্রিম কোর্ট

  • রহস্যমৃত্যুর তদন্তভার সিবিআইয়ের হাতেই তুলে দিতে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট।

হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যুর ঘটনার তদন্ত করুক সিবিআই। মৃতের পরিবার থেকে রাজ্য বিজেপি— সকলেই তাই চেয়েছিলেন। গত মাসে সেই আর্জি খারিজ করে দেয় কলকাতা হাইকোর্ট। কিন্তু এবার এই রহস্যমৃত্যুর তদন্তভার সিবিআইয়ের হাতেই তুলে দিতে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। বুধবার এ ব্যাপারে কেন্দ্র ও রাজ্য সরকারকে নির্দিষ্ট নোটিশও পাঠিয়েছে দেশের শীর্ষ আদালত।

১৩ জুলাই সকালে রায়গঞ্জের বালিয়া থেকে বিধায়কের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। তাঁর হাত বাঁধা ছিল। পকেটে পাওয়া যায় সুইসাইড নোটও। কিন্তু তাঁর পরিবার দাবি করে যে তাঁকে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে। 

রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ একই অভিযোগ করে জানান, সম্ভবত রাজনৈতিক কারণেই খুন করা হয়েছে উত্তর দিনাজপুরের এই বিধায়ককে। সিবিআই তদন্তের আর্জি জানিয়ে হাইকোর্টে মামলা দায়ের করেন বিধায়কের স্ত্রী। সেই আর্জি খারিজ করে আদালত তদন্তের দায়িত্ব দেয় সিআইডি–কে। মৃতের পরিবার, রাজ্য বিজেপি— কেউই এই রায়ে খুশি ছিলেন না।

এরই মধ্যে বিধায়কের মৃত্যুতে সিবিআই তদন্ত চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন জানান দিল্লির আইনজীবী শশাঙ্ক শেখর ঝা এবং সাংবাদিক স্যাভিও রডরিগ্‌স। তার ৬ সপ্তাহের মাথায় এ ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দিল বিচারপতি অরুণ মিশ্রের বিশেষ বেঞ্চ। দ্রুত তদন্ত শুরু করার নির্দেশ দিয়ে কেন্দ্র ও রাজ্য সরকারকে পাঠানো হয়েছে নোটিশও।

বন্ধ করুন