প্রতীকি ছবি
প্রতীকি ছবি

এবার শিলিগুড়িতে করোনা আতঙ্ক, সম্ভাব্য আক্রান্তদের খুঁজতে নাজেহাল স্বাস্থ্য দফতর

  • উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে এক বিমানসেবিকাকে।

করোনাভাইরাস সংক্রমণ নিয়ে একদিকে যখন মঙ্গলবার কিছুটা স্বস্তিতে কলকাতা, তখনই উদ্বেগ বাড়ল শিলিগুড়িতে। করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে শিলিগুড়ির উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে দার্জিলিংয়ের বাসিন্দা এক বিমানসেবিকাকে। ওদিকে কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি ৩ জনকে ছুটি দিয়েছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার বেলেঘাটা আইডি হাসপাতালে অবস্থিত নাইসেডের গবেষণাগার থেকে ভর্তি ৩ জন করোনার সন্দেহভাজনের রিপোর্ট আসে। তাদের কেউই আক্রান্ত নন বলে রিপোর্টে উল্লেখ করা হয়। এর পর ছুটি দিয়ে দেওয়া হয় ওই ৩ ব্যক্তিকে।

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে এক বিমানসেবিকাকে। এখনো পর্যন্ত ভারতে যে তিন জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে তারা যে বিমানগুলিতে চিন থেকে ফিরেছিলেন তার একটির বিমানসেবিকা ছিলেন তিনি। চিকিৎসকদের ধারণা কোনও ইনফ্লুয়েঞ্জা ভাইরাসে আক্রান্ত তিনি। তবে তা করোনাভাইরাসই কি না তা জানতে লালার নমুনা পরীক্ষায় পাঠিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। আপাতত আইসোলেশন ওয়ার্ডে কড়া নজরে রাখা হবে ওই বিমানসেবিকাকে।

ওদিকে করোনাভাইরাস সংক্রমণের দিকে নজর দিতে গিয়ে নাভিশ্বাস উঠেছে স্বাস্থ্য দফতরের। দফতরের এক কর্তার কথায়, কে কখন চিন থেকে ফিরছে তার হিসাব রাখতে হচ্ছে। প্রথম দিকে বিমানবন্দরে তেমন বিধিনিষেধ ছিল না। তখন অনেকে আক্রান্তদের সঙ্গেই দেশে ঢুকে পড়েছেন। তাঁদের প্রত্যেককে চিহ্নিত করে স্বাস্থ্য পরীক্ষা করতে হচ্ছে। অধিকাংশই সহযোগিতা করলেও কয়েকজন করছেন না। তাদের হাসপাতালে আসতে বললে আসছেন না। এই পরিস্থিতিতে কার্যত নাজেহাল অবস্থা স্বাস্থ্য দফতরের।



বন্ধ করুন