বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > উপযুক্ত পদ ছাড়া শুভেন্দুর সঙ্গে নয়, 'সব খুইয়ে' যাবেন না, বক্তব্য ঘনিষ্ঠদের
তখন সুখের দিন, একই মঞ্চে মমতা ও শুভেন্দু। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
তখন সুখের দিন, একই মঞ্চে মমতা ও শুভেন্দু। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

উপযুক্ত পদ ছাড়া শুভেন্দুর সঙ্গে নয়, 'সব খুইয়ে' যাবেন না, বক্তব্য ঘনিষ্ঠদের

  • দাদা বিধায়ক পদে ইস্তফা দিলেও শুভেন্দু অধিকারীর রাস্তায় হেঁটে এখনই নিজ নিজ পদ ছাড়তে নারাজ মেদিনীপুরের তিন জেলায় ছড়িয়ে থাকা ‘দাদার ঘনিষ্ঠ’-দের একটা বড় অংশ।

তাঁরা ‘দাদার অনুগামী’। কিন্তু পদের ‘মায়া’ ছাড়তে পারছেন না বলে কটাক্ষ একাংশের। তাই ‘দাদা’ বিধায়ক পদে ইস্তফাপত্র জমা দিলেও শুভেন্দু অধিকারীর রাস্তায় হেঁটে এখনই নিজ নিজ পদ ছাড়তে নারাজ মেদিনীপুরের তিন জেলায় ছড়িয়ে থাকা ‘দাদা'-র ঘনিষ্ঠদের একটা বড় অংশ। অনেকেই তৃণমূলের সঙ্গে থাকার কথা বলছেন। যতক্ষণ না 'দাদা’-র পথ পরিষ্কার হচ্ছে, ততক্ষণ চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

জানা গিয়েছে, পূর্ব–পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম— তিন জেলা জুড়েই রয়েছেন শুভেন্দু–অনুগামী হিসেবে পরিচিত অনেকেই নির্বাচিত জনপ্রতিনিধি। তাঁদের কেউ বিধায়ক, কেউ জেলা পরিষদের কর্মাধ্যক্ষ, কেউ পঞ্চায়েতের প্রধান বা উপপ্রধান। বুধবার শুভেন্দুর বিধায়ক পদে ইস্তফা চিঠির পরেও তিন জেলার একজন বিধায়কও পদত্যাগ বা দলত্যাগের কথা বলেননি। বরং তাঁরা জল মাপছেন। এই বিষয়ে নামপ্রকাশে অনিচ্ছুক জেলার এক তৃণমূল নেতা বলেন, ‘‌দাদা যেখানে আমরাও সেখানে। তবে দাদা যেদিন পরিষ্কার করবেন, তাঁর পথ সেদিন দাদার সঙ্গে যেতে পারি। আবার উপযুক্ত পদ না পেলে যেতে রাজি নই। কারণ এখন আমরা ভালো পদেই আছি। সব খুইয়ে তো যেতে পারব না।’‌

পূর্ব মেদিনীপুরে শুভেন্দু ঘনিষ্ঠ বলে পরিচিত জেলা পরিষদের শিক্ষা কর্মাধ্যক্ষ মধুরিমা মণ্ডল, জেলা তৃণমূলের কো-অর্ডিনেটর আনন্দময় অধিকারীরাও বলছেন, ‘দল ছাড়ার কথা ভাবছি না।’ অর্থাৎ বিধানসভা নির্বাচনের আগে কাকে কেমন দায়িত্ব দেওয়া হয়, তা দেখেই পরবর্তী পদক্ষেপ করা হবে বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

ইস্তফার কথা উড়িয়ে দিয়ে জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ অমূল্য মাইতি জানান, ‘আমি দলবিরোধী কাজ করিনি। আর আমি শুভেন্দুর অনুগামী নই, শুভেন্দুর শুভানুধ্যায়ী!’ আগামী শনিবার মেদিনীপুরে অমিত শাহের সভামঞ্চে শুভেন্দু থাকবেন কিনা, তাও অনুগামীরা নিশ্চিতভাবে বলতে পারছেন না। তবে জেলা তৃণমূল নেতৃত্ব নিশ্চিত শুভেন্দু বিজেপিতে গেলেও দলের বড় ক্ষতি হবে না।

বন্ধ করুন