বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Suvendu Adhikari: ট্রাফিক বিধি লঙ্ঘনে জরিমানা নিয়ে রাজ্যকে ‘দেউলিয়া’ বলে কটাক্ষ শুভেন্দুর

Suvendu Adhikari: ট্রাফিক বিধি লঙ্ঘনে জরিমানা নিয়ে রাজ্যকে ‘দেউলিয়া’ বলে কটাক্ষ শুভেন্দুর

শুভেন্দু অধিকারী

ট্রাফিক-বিধি লঙ্ঘনে রাজ্যের জরিমানা আদায় প্রক্রিয়াকে কটাক্ষ করে শুভেন্দু অধিকারী বলেন, ‘দেউলিয়া রাজ্য সরকার মরিয়া হয়ে খড় ধরার চেষ্টা করছে।’ টুইটারে ট্রাফিক পুলিশের একটি চালান পোস্ট করেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক।

ঘৃণাভাষণ দেওয়ার অভিযোগে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিস পাঠিয়েছিল পূর্ব মেদিনীপুরের নন্দকুমার থানার পুলিশ। হাইকোর্টের রক্ষাকবচ থাকায় শেষমেষ তা প্রত্যাহার করেছে পুলিশ। তারপরেই পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এবার ট্রাফিক পুলিশের জরিমানা নিয়ে প্রশ্ন তুললেন বিরোধী দলনেতা। রাজ্য সরকারকে ‘দেউলিয়া’ বলে মন্তব্য করেন শুভেন্দু অধিকারী।

ট্রাফিক-বিধি লঙ্ঘনে রাজ্যের জরিমানা আদায় প্রক্রিয়াকে কটাক্ষ করে শুভেন্দু অধিকারী বলেন, ‘দেউলিয়া রাজ্য সরকার মরিয়া হয়ে খড় ধরার চেষ্টা করছে।’ টুইটারে ট্রাফিক পুলিশের একটি চালান পোস্ট করেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক। হেলমেট না পরা ও ট্রাফিক বিধি লঙ্ঘন করায় কোনও ব্যক্তিকে ৬ হাজার টাকা জরিমানা করেছে ট্রাফিক পুলিশ বিভাগ। রাজ্য সরকার ট্রাফিক পুলিশকে দিয়ে রাজস্ব বাড়ানোর কৌশল নিয়েছে।’ রাজ্যের অর্থনীতির হাল ফেরাতে সরকার ট্রাফিক পুলিশকে ব্যবহার করছে বলে তার অভিযোগ।

শুভেন্দু অধিকারী মনে করেন, রাজ্যের ভাঁড়ার এখন শূন্য। তাই আয় বাড়াতে এমন পদক্ষেপ করেছে সরকার। পুলিশ বিভাগ এরকম অস্বাভাবিক চালান কাটলে তাতে রাজ্যের রাজস্ব বৃদ্ধি পাবে। সেই উদ্দেশ্যেই ট্রাফিক পুলিশকে ব্যবহার করছে রাজ্য। তিনি টুইটারে আরও লেখেন, ‘আমি হেলমেট ব্যবহার না করাকে সমর্থন করি না। কিন্তু, ৬ হাজার জরিমানা কোনওভাবেই মেনে নেওয়া যায় না।’

বন্ধ করুন