বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মমতাকে ভোট দিয়ে কী পেলেন? রাজ্যের সংখ্যালঘুদের প্রশ্ন শুভেন্দুর
রবিবার বিকেলে নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর মিছিলে জনজোয়ার। নিজস্ব চিত্র

মমতাকে ভোট দিয়ে কী পেলেন? রাজ্যের সংখ্যালঘুদের প্রশ্ন শুভেন্দুর

  • নন্দীগ্রামে ৯০ শতাংশ সংখ্যালঘু ভোট পেয়েছেন মমতা। পরিসংখ্যান দিয়ে আক্রমণ শুভেন্দুর।

‘মমতা বন্দ্যোপাধ্যায়কে ভোট দিয়ে কী পেয়েছেন?’ রামপুরহাট গণহত্যা নিয়ে পথে নেমে রাজ্যের সংখ্যালঘুদের এই প্রশ্ন ছুড়ে দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রবিবার বগটুই গণহত্যায় কেন্দ্রীয় হস্তক্ষেপের দাবি নন্দীগ্রামে পদযাত্রা করেন তিনি। এর পর তিনি দাবি করেন, নন্দীগ্রামের কায়দায় গণহত্যা হয়েছে বগটুইয়ে।

এদিন সরাসরি পরিসংখ্যান তুলে ধরে শুভেন্দুবাবু বলেন, ‘নন্দীগ্রামে ৫৪ হাজার সংখ্যালঘু ভোট দিয়েছেন। তার মধ্যে ৫২ হাজার ভোট পেয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আমি পেয়েছি মাত্র ৪০০টি ভোট’। এর পরই মমতার বিরুদ্ধে আক্রমণ শানান শুভেন্দু। বলেন, ‘NRC করে সংখ্যালঘুদের ডিটেনশন ক্যাম্পে পাঠানো হবে, এই ভয় দেখিয়ে সারা রাজ্যে সংখ্যালঘুদের ভোট নিয়েছে তৃণমূল। কিন্তু ভোট দিয়ে আপনারা কী পাচ্ছেন?’ শুভেন্দু বলেন, ‘আমতায় আনিস খানকে মেরে ফেলল পুলিশ। বগটুইয়ে নীরিহ সংখ্যালঘু নারী ও শিশুদের কুচিকুচি করে কেটে ফেলল, যেমন নন্দীগ্রামে কেটেছিল লক্ষ্ণ শেঠের লোকেরা। এরা তো রাজনীতি করত না।’

এদিন শুভেন্দুবাবু বলেন, ‘ভাদু শেখ খুনের পর পুরুষদের না পেয়ে মহিলাদের ওপর আক্রমণ হয়েছে। মহিলা ও শিশুদের বাড়ি থেকে বার করে কুপিয়েছে। দল বেঁধে গ্রামে ঢুকে হামলা হয়েছে। রাজ্যে আইনশৃঙ্খলা বলে আর কিছু নেই।’ এর পরই রাজ্যে কেন্দ্রীয় হস্তক্ষেপ দাবি করেন বিরোধী দলনেতা।

 

বন্ধ করুন