বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কেন্দ্রীয় প্রকল্প 'চুরি' রাজ্যের! প্রতিবাদে বিধায়কদের নিয়ে দিল্লি যাবেন শুভেন্দু
বিজেপি পরিষদীয় দল (ছবি সৌজন্যে এএনআই)
বিজেপি পরিষদীয় দল (ছবি সৌজন্যে এএনআই)

কেন্দ্রীয় প্রকল্প 'চুরি' রাজ্যের! প্রতিবাদে বিধায়কদের নিয়ে দিল্লি যাবেন শুভেন্দু

  • রাজ্যের বিরুদ্ধে অভিযোগ জানাতে দিল্লি যেতে চাইছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর সঙ্গে এই সফরে থাকবেন বিধায়কদের একটি দল।

রাজ্যের বিরুদ্ধে অভিযোগ জানাতে দিল্লি যেতে চাইছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তবে এবার তিনি একা নন, এই সফরে শুভেন্দু নিতে চাইছেন বিধায়কদের অনেককেই। পুরো দল গঠন করেই দিল্লি যেতে চাইছেন নন্দীগ্রামের বিধায়ক। কী নিয়ে অভিযোগ জানাতে চান শুভেন্দু? বিজেপির দাবি, বহু কেন্দ্রীয় প্রকল্পই নিজের বলে চালাচ্ছে রাজ্য। এর বিরুদ্ধে অভিযোগ জানাতেই শুভেন্দু দিল্লি সফরের পরিকল্পনা করছেন।

শুভেন্দুদের অভিযোগ, প্রধানমন্ত্রী আবাস যোজনার নাম বদলে বাংলা আবাস যোজনা রাখা হয়েছে। সস্তায় রেশন থেকে গরিব পরিবারের জন্য বিনামূল্য বিদ্যুতের মতো প্রকল্প কেন্দ্রের হলেও রাজ্য সরকার এগুলি নিজেদের প্রকল্প বলে চালাচ্ছে। রাজ্য বিজেপি চাইছে, এই সব বিষয়ে এবার সংশ্লিষ্ট কেন্দ্রীয় মন্ত্রক অভিযোগ তুলে পদক্ষেপ নিক।

এই বিষয়ে গত শনিবার দলীয় বিধায়কদের সঙ্গে অনলাইনে একটি বৈঠক করেছিলেন শুভেন্দু অধিকারী। সেই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদর (সংগঠন) অমিতাভ চক্রবর্তীও। সেই বৈঠকেই বিধায়কদের নিজের এই পরিকল্পনার কথা জানান শুভেন্দু। জানা গিয়েছে, কবে যেতে হবে, তা এখনও চূড়ান্ত নয়। তবেশুভেন্দু চাইছেন যাতে বিধায়কদের প্রতিনিধি দল নিয়ে দিল্লিতে গিয়ে বিভিন্ন কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে দেখা করবেন। রাজ্যে চালু থাকা কোন কোন কেন্দ্রীয় প্রকল্প রাজ্য নিজেদের নাম দিয়ে চালাচ্ছে, তা নিয়ে অভিযোগ জানাবেন শুভেন্দু। পাশাপাশি ভোট পরবর্তী হিংসা নিয়েও অভিযোগ জানাবেন বিরোধী দলনেতা।

প্রাথমিক ভাবে ঠিক হয়েছে যে এই সফরে শুভেন্দুর সঙ্গী হতে পারেন ১০ বিধায়ক। দলে থাকছেন অশোক লাহিড়ী, মিহির গোস্বামী, মনোজ টিগ্গা, অগ্নিমিত্রা পাল, অম্বিকা রায়, মুকুটমণি অধিকারী, নির্মল ধারা,শঙ্কর ঘোষ, নিরজ তামাং জিম্বারা। সিদ্ধান্ত নেওয়া হয় যে আগামী শুক্রবার বিধায়কদের নিয়ে বিধানসভায় এক বৈঠক করবেন শুভেন্দু অধিকারী। সেই বৈঠকেই বিধায়কদের তালিকা এবং সফরের দিনক্ষণ চূড়ান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

বন্ধ করুন