বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > '১২ লাখ টাকায় মেলে গোল্ড, ২ লাখে সিলভার', রাজ্যের সাফল্য নিয়ে কটাক্ষ শুভেন্দুর
বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।
বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

'১২ লাখ টাকায় মেলে গোল্ড, ২ লাখে সিলভার', রাজ্যের সাফল্য নিয়ে কটাক্ষ শুভেন্দুর

সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য সরকারের পর্যটন দফতরের এই বিশেষ পুরস্কার পাওয়া নিয়ে ধন্যবাদ জানিয়ে লিখেছেন, ‘‌করোনা পরিস্থিতিতে ভালো কাজের জন্য পশ্চিমবঙ্গের পর্যটন দফতর স্কচ গোল্ডেন পুরস্কার পেয়েছে।

ভালো কাজের জন্য রাজ্যের পর্যটন দফতর, স্কুল শিক্ষা দফতর এবং উচ্চ শিক্ষা দফতরকে স্কচ পুরস্কার দেওয়া হয়েছে। এবার সেই স্কচ পুরস্কার দেওয়া নিয়েই রাজ্য সরকারকে কটাক্ষ করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর দাবি, এই সব পুরস্কার টাকা দিয়ে কেনা হয়েছে।

এই প্রসঙ্গে রবিবার টুইট করে রাজ্যের বিরোধী দলনেতা জানান, ‘‌শুনতে পেলাম রাজ্য সরকারের বেশ কিছু দফতর স্কচ পুরস্কার অর্থাৎ সমীর কোচার পুরস্কার পেয়েছে। কিন্তু এই পুরস্কারের বিশ্বাসযোগ্যতা নিয়েই প্রশ্ন রয়েছে। গুরুতর অভিযোগ, যারাই এই পুরস্কারের জন্য আবেদন করেন, তাদেরকেই পুরস্কৃত করা হয়। এটাও শোনা গিয়েছে, পুরস্কারের অন্তিম পর্বে আবেদনকারীকে বিজ্ঞাপন দিতে হয়। যত টাকা খরচ করা সম্ভব, তত বড় বিভাগে পুরস্কার মেলে। উদাহারণ স্বরূপ, স্কিল ডেভেলপমেন্ট দফতর ১২ লাখ টাকা খরচ করে স্টল কিনেছে। এরপরই গোল্ড ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়েছে ওই দফতরকে। কেউ যদি ২ লাখ টাকা দিয়ে স্টল কেনে তাহলে মিলবে সিলভার ক্যাটেগরির পুরস্কার। ফলে এই পুরস্কার আসলে ভিত্তিহীন।’‌

উল্লেখ্য, সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য সরকারের পর্যটন দফতরের এই বিশেষ পুরস্কার পাওয়া নিয়ে ধন্যবাদ জানিয়ে লিখেছেন, ‘‌করোনা পরিস্থিতিতে ভালো কাজের জন্য পশ্চিমবঙ্গের পর্যটন দফতর স্কচ গোল্ডেন পুরস্কার পেয়েছে। দফতরের সমস্ত কর্মীদের অভিনন্দন জানাই।’‌ এর আগেও ভালো কাজের জন্য রাজ্য সরকারকে প্লাটিনাম থেকে গোল্ড নানা ক্যাটাগরির পুরস্কার দেওয়া হয়। তবে বিরোধী দলনেতার এই কটাক্ষকে ঘিরে রাজনৈতিক মহলে জোর চর্চা শুরু হয়েছে।


বন্ধ করুন