বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Suvendu Adhikari: শুভেন্দুর মুখে মমতার আন্দোলনের কথা, বিজেপির কর্মসমিতির বৈঠকে আলোড়ন

Suvendu Adhikari: শুভেন্দুর মুখে মমতার আন্দোলনের কথা, বিজেপির কর্মসমিতির বৈঠকে আলোড়ন

শুভেন্দু অধিকারী (HT_PRINT)

শুক্রবার থেকে দুর্গাপুরে দু’দিনের রাজ্য কর্মসমিতির বৈঠক বসেছে বিজেপির। আজ, শনিবার তা অব্যাহত রয়েছে। সামনে পঞ্চায়েত নির্বাচন। তাই আগামী তিন মাসে বিজেপি কেমন কর্মসূচি নেবে এবং কোন পথে এগোবে সংগঠন তা নিয়ে আলোচনা চলছে। এই বৈঠকের মধ্যেই শুভেন্দু মতপ্রকাশ করেন।

‌দুর্গাপুরে বসেছে বিজেপির রাজ‌্য কর্মসমিতির বৈঠক। আর প্রথম দিনেই দেখা গেল তাল কেটেছে গেরুয়া শিবিরের। কারণ বিজেপির শীর্ষ নেতৃত্বের রুদ্ধদ্বার বৈঠকে বাংলার মুখ্যমন্ত্রীর লড়াই তুলে ধরলেন খোদ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিরোধী নেত্রী থাকার সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াই, এখন বিরোধী আসনে বসা বিজেপি নেতা– নেত্রীদের মধ্যে দেখা যাচ্ছে না বলে তিনি সরব হলেন। শূন্য থেকে শীর্ষে পৌঁছে যাওয়ার নানা লড়াইয়ের কথা শোনালেন নন্দীগ্রামের বিধায়ক। এমনকী সিপিএমের বিভিন্ন আন্দোলন দেখে বঙ্গ–বিজেপির শেখা উচিত বলে মন্তব্য করেছেন শুভেন্দু বলে সূত্রের খবর।

বৈঠকে ঠিক কী উঠে এসেছে?‌ শুক্রবার থেকে দুর্গাপুরে দু’দিনের রাজ্য কর্মসমিতির বৈঠক বসেছে বিজেপির। আজ, শনিবার তা অব্যাহত রয়েছে। সামনে পঞ্চায়েত নির্বাচন। তাই আগামী তিন মাসে বিজেপি কেমন কর্মসূচি নেবে এবং কোন পথে এগোবে সংগঠন তা নিয়ে আলোচনা চলছে। সেখানেই রাজ্য বিজেপিকে কোন পথে এগিয়ে নিয়ে যেতে হবে সেটা নিয়ে কথা বলতে গিয়ে শুভেন্দু অধিকারী বাংলায় বাম এবং তৃণমূল কংগ্রেস বিরোধীদল থাকার সময়ের কথা উল্লেখ করেন বলে বিজেপি সূত্রে খবর।

ঠিক কী বলেন শুভেন্দু বৈঠকে?‌ সূত্রের খবর, রুদ্ধদ্বার বৈঠকে দলের সর্বভারতীয় সহ–সভাপতি দিলীপ ঘোষ, রাজ‌্য সভাপতি সুকান্ত মজুমদার–সহ একাধিক শীর্ষনেতার সামনে শুভেন্দু সুর সপ্তমে চড়িয়ে বলেন, ‘যত দুর্নীতি হয়েছে রাজ্যে তার তুলনায় রাস্তায় নেমে ক’টা আন্দোলন হয়েছে? মমতা বন্দ্যোপাধ্যায় সিঙ্গুর, নন্দীগ্রামের আন্দোলনকে গণআন্দোলনে রূপান্তরিত করতে পেরেছিলেন বলেই সাফল্য এসেছিল। রাস্তায় পড়ে থেকে ওভাবে আন্দোলন করতে না পারলে মানুষের বিশ্বাস অর্জন করা সম্ভব নয়।’‌ এই বৈঠকে অনুপস্থিত ছিলেন দলের বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়। যদিও তাঁর বিদেশে যাওয়ার কথা বলেই বৈঠকে যোগ দেননি।

আর কী জানা যাচ্ছে?‌ বিজেপি সূত্রে খবর, এই বৈঠকের মধ্যেই শুভেন্দু মতপ্রকাশ করেন। আর তিনি জানান, এখন যা পরিস্থিতি তাতে বিজেপিকে বেশি করে রাস্তায় নামতে হবে। আন্দোলনের মধ্যে না থাকলে সংগঠনকে মজবুত করা যাবে না। গত ১৩ সেপ্টেম্বর বিজেপি ‘নবান্ন অভিযান’ কর্মসূচি নিয়েছিল। কিন্তু এরপর থেকে বিজেপিকে আর কোনও আন্দোলনের পথে দেখা যায়নি। তাই শুভেন্দু বারবার রাস্তায় নেমে আন্দোলন করার উপর জোর দিয়েছেন। এখন দেখার সেটা কতটা সম্ভব হবে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

বাংলার মুখ খবর

Latest News

প্রত্যেকের মৃত্যুর তদন্তে কমিশন গঠন! হিংসার মূলে BNP ও জামাত, দাবি হাসিনার ছেলের ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ লাকি কারা? রইল আজকের রাশিফল 4 ওভার শেষে Los Angeles Knight Riders-র স্কোর 30/1 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ শ্রাবণের প্রথম সোমবার কারা লাকি?রইল রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.