বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মমতার পরদিনই নন্দীগ্রামে সভা শুভেন্দুর, চ্যালেঞ্জ ছুড়লেন কাঁথি থেকে
বৃহস্পতিবার কাঁথিতে মিছিলে শুভেন্দু অধিকারী।
বৃহস্পতিবার কাঁথিতে মিছিলে শুভেন্দু অধিকারী।

মমতার পরদিনই নন্দীগ্রামে সভা শুভেন্দুর, চ্যালেঞ্জ ছুড়লেন কাঁথি থেকে

  • এদিন ফিরহাদ হাকিমকে ‘মিনি পাকিস্তান ওয়ালা মন্ত্রী’ বলে কটাক্ষ করে শুভেন্দু বলেন, ‘ভোটের টিকিট না পেয়ে কালীঘাটের বাড়িতে ইট মেরে এসেছিলেন ওই মন্ত্রী।’

বিজেপিতে যোগদানের পর নিজের খাসতালুকে প্রথম সভায় তৃণমূলকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করলেন শুভেন্দু অধিকারী। রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমকে কটাক্ষ করলেন ‘মিনি পাকিস্তানওয়ালা মন্ত্রী’ বলে। সৌগত রায়কে বললেন, সুবিধাবাদী রাজনীতিবিদ। সঙ্গে জানালেন আগামী ৮ জানুয়ারি নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর পালটা সভা করতে চলেছেন তিনি। 

এদিন শুভেন্দুর ভাষণের প্রথম থেকে শেষ পর্যন্ত ছিল তৃণমূলের বিরুদ্ধে চড়া সুর। মুখ্যমন্ত্রী, ভাইপো, ফিরহাদ বা সৌগত রায়, কাউকেই ছাড়েননি তিনি। সঙ্গে শুভেন্দুর হুঙ্কার আসন্ন বিধানসভা নির্বাচনে ২ মেদিনীপুরের ৩৫টি আসন দখল করবে বিজেপি। 

বৃহস্পতিবার কাঁথিতে শুভেন্দু অধিকারীর কর্মসূচিতে ছিল চোখে পড়ার মতো ভিড়। এদিন তিনি বলেন, ‘তৃণমূলের পায়ে শুভেন্দু কাঁটা ফুটেছে।’ সঙ্গে তাঁর দাবি, ‘বালুমাটির শুভেন্দু আর লালমাটির দিলীপ ঘোষ মিলে পশ্চিমবঙ্গ থেকে তৃণমূলকে তাড়াবে।’ তাঁর দাবি, ‘আসল খেলা শুরু হবে আদর্শ আচরণবিধি ঘোষণার পর।’

এদিন ফিরহাদ হাকিমকে ‘মিনি পাকিস্তান ওয়ালা মন্ত্রী’ বলে কটাক্ষ করে শুভেন্দু বলেন, ‘ভোটের টিকিট না পেয়ে কালীঘাটের বাড়িতে ইট মেরে এসেছিলেন ওই মন্ত্রী।’ ইতিহাস স্মরণ করিয়ে সৌগত রায়কে তিনি বলে ১৯৯৮ সালের লোকসভা নির্বাচনে দক্ষিণ কলকাতায় মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ভোটপ্রচারে কী কী বলেছিলেন তিনি, ক্যাসেটটা বাজাবো না কি?

এদিন ভাইপোকে আক্রমণ করে শুভেন্দু বলেন, কয়লা পাচার, গরু পাচার হয়ে গেছে। এনামুল অনুপ মাঝি ধরা পড়ে গেছে। এবার ভোটে জিতলে কিডনি পাচার করবে।

শেষে শুভেন্দু ৭ জানুয়ারি নন্দীগ্রামে মমতার সভাকে কটাক্ষ করেন। বলেন, পারিষদদের পাঠিয়ে হয়নি। এবার নিজেকেও নন্দীগ্রামে আসতে হচ্ছে। তা ভাল কথা। মুখ্যমন্ত্রী এলে PWD রাস্তাঘাটগুলো অন্তত ঠিক করবে। সঙ্গে শুভেন্দুর চ্যালেঞ্জ, ৮ জানুয়ারি নন্দীগ্রামে আমি সভা করবো। সেখানে নেত্রীর বক্তব্যের জবাব দেবো। ইতিমধ্যে সেই সভার আয়োজন শুরু হয়েছে বলে জানান তিনি। বলেন, ওনার সভায় ভয় দেখিয়ে লোক জড়ো করা হবে। আমার সভায় লোক আসবে ভালবাসায় - আবেগে।

 

বন্ধ করুন