বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শুভেন্দু গড়ে ব্যাপক ভাঙন, কাঁথির প্রাক্তন কাউন্সিলর–সহ পাঁচ নেতা তৃণমূলে

শুভেন্দু গড়ে ব্যাপক ভাঙন, কাঁথির প্রাক্তন কাউন্সিলর–সহ পাঁচ নেতা তৃণমূলে

কাঁথির বিজেপিতে ভাঙন

কিন্তু এক বছর ঘুরতেই আবার ব্যাক টু দি প্যাভেলিয়ন। পৌরসভা নির্বাচনের আগেই কাঁথির বিজেপিতে ভাঙন ধরে যাওয়ায় আলোড়ন পড়ে গিয়েছে।

এবার সরাসরি রাজ্যের বিরোধী দলনেতার গড়ে ভাঙন ধরল। পুরসভা নির্বাচনের আগে শুভেন্দু অধিকারীর গড়ের কাউন্সিলররা ফের তৃণমূল কংগ্রেসে ফিরে এলেন। এঁরা প্রত্যেকেই শুভেন্দুর হাত ধরে যোগদান করেছিলেন বিজেপিতে। কিন্তু এক বছর ঘুরতেই আবার ব্যাক টু দি প্যাভেলিয়ন। পৌরসভা নির্বাচনের আগেই কাঁথির বিজেপিতে ভাঙন ধরে যাওয়ায় আলোড়ন পড়ে গিয়েছে।

রাজ্য নির্বাচন কমিশনের বিজ্ঞপ্তি অনুযায়ী, পূর্ব মেদিনীপুরে পৌরসভা নির্বাচন হবে আগামী ২৭ ফ্রেব্রুয়ারি। এই নির্বাচন হবে অধিকারীদের গড় বলে পরিচিত পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি পৌরসভা, তমলুক, এগরা পৌরসভায়। তার আগেই এই ভাঙন বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। একবছরে বিজেপিতে মোহভঙ্গ এবং তৃণমূল কংগ্রেসে ফেরা গেরুয়া শিবিরের কপালে ভাঁজ ফেলেছে।

উল্লেখ্য, ২০২১ সালের ১ জানুয়ারি শুভেন্দু অধিকারীর হাত ধরে ওঁর ছোট ভাই কাঁথি পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান সৌমেন্দু অধিকারী পরিচালিত পুরো কাউন্সিলরদের বোর্ডই বিজেপিতে যোগদান করেন। কাঁথির ময়দানে বিজেপির যোগদান মেলায় পদ্মফুল হাতে তুলে নেন তাঁরা। এবার তাঁরা ফিরে এলেন মোহভঙ্গ হওয়ায়।

কারা ফিরলেন বিজেপি থেকে তৃণমূল কংগ্রেসে?‌ আজ, বুধবার তৃণমূল কংগ্রেসে ফিরলেন কাঁথি পৌরসভার প্রাক্তন কাউন্সিলর–সহ পাঁচ নেতা। ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেসে যোগদান করেছেন অতনু গিরি, সোনা বেরা। আজ জোড়াফুল পতাকা হাতে তুলে নেবেন বাকি তিনজন—উত্তম মহাপাত্র, কমলা বেরা, সত্যেন জানা। ইতিমধ্যে জেলা তৃণমূল কংগ্রেসের সাংগঠনিক নেতৃত্বকে চিঠি দিয়ে যোগদানের ইচ্ছাপ্রকাশ করেছেন তাঁরা। তাঁদের বক্তব্য, বিজেপিতে কাজ করার পরিবেশ নেই। শুধুই ধর্ম নিয়ে রাজনীতি চলছে। ভ্রান্ত নীতিতে দলের আদর্শ বিচ্যুত হয়েছে।

এই ভাঙনের বিষয়ে সৌমেন্দু অধিকারী বলেন, ‘‌যাঁরা এসেছিলেন, তাঁরা নিজেদের আদর্শ নিয়েই এসেছিলেন। নিজেদের স্বার্থ মেটেনি, তাই চলে যাচ্ছেন। তাঁরা বলছেন, তাঁদের ব্যবহার করা হয়েছে, কিন্তু কী স্বার্থে ব্যবহার করা হয়েছে, সেটা স্পষ্ট নয়। এখানে সম্মানের সঙ্গেই কাজ করেছিলেন তাঁরা।’‌ এই ভাঙনে প্রভাব পড়বে না বলেও মনে করেন সৌমেন্দু।

বাংলার মুখ খবর

Latest News

West Indies বনাম Australia ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ১ কিলো চায়ের দাম ১ লাখ! দার্জিলিং-এ মেলে, পূর্ণিমার রাতের সঙ্গে রয়েছে বিশেষ যোগ চুক্তিভঙ্গ করেছিল পাকিস্তান, নওয়াজ শরিফ স্বীকার করতেই মুখ খুলল ভারত পায়ুপথে সোনা পাচারের চেষ্টা, ধরা পড়ে গেলেন কলকাতার বিমান সেবিকা পিরিয়ডসের দিনগুলিতে অফিস আসতে হবে না, ছুটি চালু সিকিম হাইকোর্টে, বাংলায় কবে হবে? ধাওয়ানের চোট, ঘরের মাঠে ব্যর্থতা, PBKS কে আশার আলো দেখালেন হার্ষাল-শশাঙ্করা বিয়ের আগে অন্তঃসত্ত্বা মেয়ে, দু-বছর পর হার্দিক ও নাতির মুখ দেখেন নাতাশার বাবা-মা ২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল? England বনাম Pakistan-র ম্যাচে 7 উইকেটে জয়ী হল England

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.