বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Suvendu Adhikary: মুছতে হবে টুইট, অভিষেক পুত্রের নামে ভুয়ো পোস্টে শোকজ নোটিশ শুভেন্দুকে

Suvendu Adhikary: মুছতে হবে টুইট, অভিষেক পুত্রের নামে ভুয়ো পোস্টে শোকজ নোটিশ শুভেন্দুকে

শুভেন্দু অধিকারী।

দু’‌দিন আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছেলের জন্মদিন নিয়ে ভুয়ো টুইট করেছিলেন শুভেন্দু অধিকারী। তার জেরে পকসো আইনে এফআইআর করা হয়েছিল শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। আবার শিশু সুরক্ষা কমিশনেও তাঁর বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করা হয়। দুটি ক্ষেত্রেই শুভেন্দুর বিরুদ্ধে শিশুর অধিকার লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছিল।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছেলের জন্মদিন নিয়ে ভুয়ো পোস্ট করেছিলেন শুভেন্দু অধিকারী। আর তা নিয়ে অভিযোগ জমা পড়েছিল শিশু সুরক্ষা কমিশনে। এই অভিযোগের ভিত্তিতে আজ, শুক্রবার শুভেন্দু অধিকারীকে শোকজ নোটিশ পাঠাল রাজ্য শিশু সুরক্ষা কমিশন। একইসঙ্গে নির্দেশ দেওয়া হয়েছে একাধিক পদক্ষেপ করার। আর বিরোধী দলনেতা যদি তা না শোনেন তাহলে নেওয়া হবে আইনি ব্যবস্থা।

ঠিক কী বলা হয়েছে শোকজের চিঠিতে?‌ রাজ্যের বিরোধী দলনেতা শিশু সুরক্ষা কমিশন থেকে যে শোকজ চিঠি পেয়েছেন সেখানে উল্লেখ করা হয়েছে, অবিলম্বে ওই টুইট ডিলিট করতে হবে। এমনকী তিনদিনের মধ্যে চাইতে হবে ক্ষমা। আর শোকজ নোটিশে সাড়া না দিলে আইনি ব্যবস্থার হুঁশিয়ারি দিয়েছেন রাজ্য শিশু সুরক্ষা কমিশনের উপদেষ্টা অনন্যা চক্রবর্তী। শুভেন্দু অধিকারী যখন সব কিছু নিয়ে আদালত দেখাচ্ছেন তখন তাঁকেও আইনের পথই দেখানো হল বলে মনে করা হচ্ছে।

বিষয়টি ঠিক কী ঘটেছিল?‌ দু’‌দিন আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছেলের জন্মদিন নিয়ে ভুয়ো টুইট করেছিলেন শুভেন্দু অধিকারী। তার জেরে পকসো আইনে এফআইআর করা হয়েছিল শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। আবার শিশু সুরক্ষা কমিশনেও তাঁর বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করা হয়। দুটি ক্ষেত্রেই শুভেন্দুর বিরুদ্ধে শিশুর অধিকার লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছিল। আজ তাই তাঁকে নির্দেশ–সহ শোকজ চিঠি পাঠানো হল।

আসল ঘটনাটি ঠিক কী?‌ কলকাতা ফুটবলে দারুণ সাফল্য পেয়েছে ডায়মন্ডহারবার এফসি। প্রথম ডিভিশনের চ্যাম্পিয়নশিপের ম্যাচে জয় পেয়ে প্রিমিয়ার ডিভিশনে উঠেছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্লাব। তাই ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ সাফল্য উদযাপনে আলিপুরের পাঁচতারা হোটেলে গত রবিবার বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেন। তাতেই লেগেছে রাজনীতির রং। ফুটবল ক্লাবের অনুষ্ঠানকে অভিষেকের ‘ছেলের জন্মদিনের পার্টি’ বলে দাবি করে টুইট করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। উপদেষ্টা অনন্যা চক্রবর্তী জানান, কোনও শিশুকে নিয়ে মিথ্যাচার অনুচিত। আর শিল্পী রায় বলেন, ‘‌রাজনীতির সঙ্গে যেভাবে শিশুকে জড়িয়ে দেওয়া হয়েছে সেটা মেনে নেওয়া যায় না।’‌

বন্ধ করুন