বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > এবার শুভেন্দু অধিকারীর ভাইকে দলীয় ইউনিয়নের সভাপতির পদ থেকে সরাল তৃণমূল
ফাইল ছবি
ফাইল ছবি

এবার শুভেন্দু অধিকারীর ভাইকে দলীয় ইউনিয়নের সভাপতির পদ থেকে সরাল তৃণমূল

  • তৃণমূলের তরফে দাবি, সংগঠনের সদস্যদের দাবি মেনেই এই রদবদল করা হয়েছে। তাছাড়া কাঁথিতে বসে হলদিয়ায় সংগঠন পরিচালনা করতে পারছিলেন না দিব্যেন্দুবাবু।

তৃণমূল নেতা শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগদানের জল্পনার মধ্যেই এবার দলীয় পদ খোয়ালেন তাঁর ভাই দিব্যেন্দু। তাঁকে হলদিয়া শোধনাগারের ঠিকাদার সংগঠনের সভাপতির পদ থেকে অপসারণ করেছে তৃণমূল। সপ্তাহখানেক আগে একই ভাবে রাজ্য কর্মচারী ইউনিয়নের মেন্টর পদ থেকে সরানো হয়েছিল শুভেন্দুকে। এবার দিব্যেন্দুর অপসারণে দলীয় বার্তা স্পষ্ট বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 

গত ১৯ অগাস্ট হলদিয়া শোধনাগারের ঠিকাদার সংগঠনের সাধারণ সভা ডাকেন ইউনিয়নের কার্যকরী সভাপতি দেবপ্রসাদ মণ্ডল। ওই সভায় নিজেকেই সভাপতি হিসাবে ঘোষণা করেন তিনি। ওই সংগঠনের সভাপতি ছিলেন তমলুকের সাংসদ তথা শুভেন্দুর ভাই দিব্যেন্দু। তাঁকে সরিয়ে ওই পদে বসেন দেবপ্রসাদবাবু। 

তৃণমূলের তরফে দাবি, সংগঠনের সদস্যদের দাবি মেনেই এই রদবদল করা হয়েছে। তাছাড়া কাঁথিতে বসে হলদিয়ায় সংগঠন পরিচালনা করতে পারছিলেন না দিব্যেন্দুবাবু। 

এতেই প্রশ্ন তুলেছেন তাঁর অনুগামীরা। তাঁদের দবি, দেবপ্রসাদবাবুর ডাকা সভা অসাংবিধানিক। আর তাঁর শিবিরের খাড়া করা যুক্তিও গ্রহণযোগ্য নয়। দিব্যেন্দুবাবুকে যখন ওই সংগঠনের সভাপতির আসনে বসানো হয়েছিল তখনও তিনি কাঁথিতেই থাকতেন। এখন এমন কী হল যে সেজন্য তাঁকে সরিয়ে দেওয়া হল?

বলে রাখি, গত কয়েক মাস ধরেই শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগদান নিয়ে জল্পনা চরমে উঠেছে। শুভেন্দু শিবিরের দাবি, তৃণমূলে যোগ্য মর্যাদা পাচ্ছেন না তিনি। 

বন্ধ করুন