বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Talk to Chairman: প্রথম দিনেই ফোনে নালিশের পর নালিশ, মন দিয়ে শুনলেন গৌতম দেব

Talk to Chairman: প্রথম দিনেই ফোনে নালিশের পর নালিশ, মন দিয়ে শুনলেন গৌতম দেব

শিলিগুড়ি পুরনিগমের প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান গৌতম দেব। ফাইল ছবি

পুরনিগম সূত্রে খবর, প্রতি শনিবার সকাল সাড়ে ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত এই টক টু চেয়ারম্যান কর্মসূচি পালিত হবে।

Talk to Chairman। কলকাতা কর্পোরেশনের আদলে শিলিগুড়ি কর্পোরেশনের প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান গৌতম দেব সাধারণ বাসিন্দাদের সমস্যা শোনার ব্যাপারে উদ্যোগী হয়েছিলেন। সেই কর্মসূচি শুরু হয়েছিল শনিবার। আর প্রথম দিনেই একেবারে ফোনের বন্যা। পুরনিগমের সাফাই কর্মীদের বিরুদ্ধে টাকা চাওয়ার অভিযোগ, ৯ বছর আগে টাকা দিয়েও পরিশ্রুত পানীয় জল না পাওয়া, যেখানে সেখানে পার্কিং, নদীতে আবর্জনা ফেলা সহ একের পর এক অভিযোগ। এই অভিযোগের ঠ্যালায় কার্যত জল খাওয়ারও ফুরসত পাননি প্রাক্তন মন্ত্রী গৌতম দেব। একের পর এক ফোন। একবার ফোন রাখতেই ফের ফোন। হ্যালো চেয়ারম্যান বলছেন !

পুরনিগম সূত্রে খবর, প্রতি শনিবার সকাল সাড়ে ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত এই টক টু চেয়ারম্যান কর্মসূচি পালিত হবে। সেখানে নিয়ম করে ফোন ধরবেন পুরনিগমের মুখ্য প্রশাসক গৌতম দেব। মূলত স্থানীয় নাগরিকরা যাতে সরাসরি মুখ্য প্রশাসকের কাছে অভিযোগ বা পরামর্শ জানাতে পারেন সেকারণেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। কিন্তু সেখানে প্রথম দিনই যেভাবে ফোন এসেছে তাতে আগামী দিনে পরিস্থিতি কোন দিকে যায় সেটাই আঁচ করতে চাইছেন আধিকারিকরা। তবে ওইদিন কর্মসূচি শুরু করতে মিনিট দশেক দেরি হয়ে গিয়েছিল। 

নিকাশি, পানীয় জল, ভাঙা রাস্তা, নেশার আসর, লক্ষ্মীর ভান্ডারের টাকা না পাওয়া সহ হাজারো সমস্যার কথা জানালেন নাগরিকরা। এক ঘণ্টায় ২৯টি ফোন ধরলেন গৌতম দেব। মন দিয়ে তাঁদের কথা শুনে সমস্যা মেটানোরও আশ্বাস দিলেন তিনি। 

 

বন্ধ করুন