বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > TATA Group 'investment' in WB: ন্যানো নেই তো কী! ১০ বছরে লগ্নি TATA-র ৩ সংস্থার, হয়েছে প্রচুর চাকরি, দাবি শশীর

TATA Group 'investment' in WB: ন্যানো নেই তো কী! ১০ বছরে লগ্নি TATA-র ৩ সংস্থার, হয়েছে প্রচুর চাকরি, দাবি শশীর

১০ বছরে পশ্চিমবঙ্গে বিপুল পরিমাণে লগ্নি করেছে টাটার তিনটি সংস্থা। (ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স এবং ফেসবুক ফাইল ছবি, সৌজন্যে ফেসবুক Dr. Shashi Panja)

TATA Group 'investment' in WB: শিল্পমন্ত্রী দাবি করেছন, সিঙ্গুর ছেড়ে ন্যানো গুজরাটে চলে যাওয়ার পর থেকে পশ্চিমবঙ্গ থেকে মুখ বিভিন্ন শিল্পগোষ্ঠী ফিরিয়ে নিয়েছে বলে বিরোধী নেতারা যে দাবি করে আসছেন, সেটার সঙ্গে বাস্তবের কোনও মিল নেই। তৃণমূল কংগ্রেস সরকারের আমলে গত ১০ বছরে রাজ্যে প্রচুর পরিমাণে বিনিয়োগ করেছে টাটা গোষ্ঠীর তিনটি সংস্থা - টাটা হিতাচি, টিসিএস এবং টাটা মেটালিক্স। তার ফলে লক্ষাধিক কর্মসংস্থান তৈরি হয়েছে।

দশ বছরে পশ্চিমবঙ্গে বিপুল পরিমাণে লগ্নি করেছে টাটার তিনটি সংস্থা। এমনই দাবি করলেন রাজ্যের শিল্পমন্ত্রী শশী পাঁজা। সিঙ্গুর থেকে ন্যানো-বিদায় নিয়ে বিরোধীদের আক্রমণের মুখে তিনি দাবি করেন, গত ১০ বছরে রাজ্যে বিপুল বিনিয়োগ করেছে টাটা কনসালটেন্সি সার্ভিস (টিসিএস), টাটা হিতাচি এবং টাটা মেটালিক্স। তার ফলে রাজ্যে লাখ-লাখ কর্মসংস্থান তৈরি হয়েছে।

বাজেট বিতর্কের মধ্যে শনিবার বিধানসভায় রাজ্যের শিল্পমন্ত্রী দাবি করেন, সিঙ্গুর ছেড়ে ন্যানো গুজরাটে চলে যাওয়ার পর থেকে পশ্চিমবঙ্গ থেকে মুখ বিভিন্ন শিল্পগোষ্ঠী ফিরিয়ে নিয়েছে বলে বিরোধী নেতারা যে দাবি করে আসছেন, সেটার সঙ্গে বাস্তবের কোনও মিল নেই। তৃণমূল কংগ্রেস সরকারের আমলে গত ১০ বছরে রাজ্যে প্রচুর পরিমাণে বিনিয়োগ করেছে টাটা গোষ্ঠীর তিনটি সংস্থা - টাটা হিতাচি, টিসিএস এবং টাটা মেটালিক্স। তার ফলে লক্ষাধিক কর্মসংস্থান তৈরি হয়েছে।

আরও পড়ুন: Best Tata Share: ১ লাখ টাকা বেড়ে ১২ কোটি! টাটার এই শেয়ারে মালামাল বিনিয়োগকারীরা

পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী আরও দাবি করেন, সিঙ্গুর ছেড়ে গুজরাটের সানন্দে চলে গেলেও সেখানে ন্যানো উৎপাদন করছে না টাটা গোষ্ঠী। বরং সেখানে দু'চাকার গাড়ি তৈরি করা হচ্ছে। বিরোধীরা সেই তথ্য গোপন করে রাজ্যের মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। মানুষকে ভুল বোঝাচ্ছেন। অথচ বাস্তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর বিভিন্ন শিল্পগোষ্ঠী আস্থা রেখেছে। সেজন্য টাটার তিনটি সংস্থা-সহ প্রচুর সংস্থা রাজ্যে কোটি-কোটি টাকা বিনিয়োগ করছে।

আরও পড়ুন: Industrial parks on closed PSUs: বন্ধ রাষ্ট্রায়ত্ত সংস্থার জমিতেই শিল্পের 'অঙ্কুরোদগম', বিশেষ পরিকল্পনা রাজ্যের

'জোর করে জমি নেবে না মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার'

রাজ্যের শিক্ষমন্ত্রী জানান, বিরোধী দলনেত্রী থাকার সময় মমতার যে নীতি ছিল, এখনও সেটাই আছে। অর্থাৎ কারও থেকে যে জোর করে জমি নেওয়া যাবে না, তা স্পষ্ট করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। সেজন্য ল্যান্ডব্যাঙ্কও তৈরি করা হয়েছে। ওই ল্যান্ডব্যাঙ্ক থেকে জমি নিয়েই শিল্পপতিরা রাজ্যে বিনিয়োগ করছেন বলে দাবি করেছেন মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে রাজ্যের শিল্পমন্ত্রী জানিয়েছেন, অনিচ্ছুক কৃষকদের আর্থিক সাহায্য প্রদান করা হচ্ছে। এখনও তাঁদের মাসিক দেওয়া হচ্ছে বলে দাবি করেছেন পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

দ্বন্দ্ব–অসন্তোষ মেটাতে হবে, পুরুলিয়ায় মলয় ঘটককে কড়া নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী সবার জন্য নিয়ম সমান হবে না কেন? হার্দিককে নিয়ে BCCI-এর কাছে ইরফান পাঠানের প্রশ্ন লিপ ডে উপলক্ষে বিশেষ চমক গুগলের! টাচ করলেই ব্যাঙ লাফাবে কোন রাজ্যে কী নামে ডাকা হয় সাধের ফুচকাকে? কেমন হল উচ্চমাধ্যমিকের স্ট্যাটিসটিকসের প্রশ্ন? কী বলছেন শিক্ষক ‘‌গরিবদের বাড়ি তৈরি করে না দিলে কী করি দেখে নেবেন’‌, ঝাড়গ্রামে হুঁশিয়ারি মমতার শাহজাহানের পর গ্রেফতার অনুগামী আমির আলি গাজি, রয়েছে ধর্ষণের অভিযোগ নায়িকা-সুরকারের পর ফেব্রুয়ারিতেই প্রয়াত ‘চৌরঙ্গী’র গীতিকার, মিল্টু ঘোষ মেয়েলি হওয়ায় শারীরিক নির্যাতনের শিকার! দিদি নম্বর ওয়ানে কী বললেন রঞ্জিতা? IND vs ENG: 'ইংল্যান্ডেই' পঞ্চম টেস্ট খেলতে নামবে ভারত! সিরিজ জিতে যাওয়ায় রক্ষে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.