বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > স্বস্তি নেই দিলীপের, সক্রিয় রাজনীতিতে ফিরতে মরিয়া ‘সমালোচক’ তথাগত
তথাগত রায় (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
তথাগত রায় (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

স্বস্তি নেই দিলীপের, সক্রিয় রাজনীতিতে ফিরতে মরিয়া ‘সমালোচক’ তথাগত

  • তথাগতের মন্তব্যের কোনও প্রতিক্রিয়া দেননি ‘ফ্রন্টফুটে খেলা’ দিলীপ।

আগেই জানিয়েছিলেন, সক্রিয় রাজনীতিতে 'কামব্যাক' করতে চান তিনি। মেঘালয়ের রাজ্যপালের ইনিংস শেষ করার পর আবারও নিজের লক্ষ্য স্পষ্ট করে দিলেন তথাগত রায়। জানালেন, আগামী বছর বাংলায় বিধানসভা নির্বাচন। সেজন্য সক্রিয় রাজনীতিতে ফিরতে মুখিয়ে আছেন।

সূত্রের খবর, বিষয়টি নিয়ে ইতিমধ্যে দিল্লিতে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে পৌঁছেছেন তিনি। অমিত শাহের সঙ্গেও রাজনৈতিক প্রত্যাবর্তন নিয়ে আলোচনা করতে পারেন বলে সূত্রের খবর। শীর্ষ নেতৃত্বের তরফে সবুজ সংকেত মিললেই তিনি আবারও সক্রিয় রাজনীতির ময়দানে নেমে পড়বেন। এমনকী নিজেকে মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী হিসেবেও তুলে ধরতে পারেন বলে জল্পনা বেড়েছে।

সেই গুঞ্জন আরও বেড়েছে নাম না করে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষকে আক্রমণের পর। দিলীপ মাঝেমধ্যেই বিতর্কিত কথা বললেও 'গরুর দুধ সোনা আছে' মন্তব্য নিয়ে এখনও তাঁকে খোঁচার মুখে পড়তে হয়। তারইমধ্যে তথাগত বলেছিলেন, রাজ্য বিজেপির নেতাদের কিছু ‘অযৌক্তিক মন্তব্য’ একেবার না-পসন্দ তাঁর। বাঙালিরা তা পছন্দ করেন না এবং ‘সেই মন্তব্য বাংলার মানুষের ভাবাবেগের সঙ্গে খাপ খায় না।’ এমনকী তা ‘দলের ভালো করার পরিবর্তে ক্ষতি করেছিল’ বলে মন্তব্য করেন তিনি। তখন থেকেই রাজ্য বিজেপির অন্দরে জল্পনা চলছে, তাহলে কি রাজ্য রাজনীতিতে সক্রিয়ভাবে যোগ দেওয়ার পথ প্রশস্ত করছেন তথাগত? আর সেজন্যই কি দিলীপকে কোণঠাসা করার সলতে পাকিয়ে রাখছেন?

সেই প্রশ্নের উত্তর অবশ্য এখনও জানা নেই। তবে তথাগতের মন্তব্যের কোনও প্রতিক্রিয়া দেননি ‘ফ্রন্টফুটে খেলা’ দিলীপ।

বন্ধ করুন