বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Teacher Transfer: ছুটির মধ্যে ১,০০০ শিক্ষককে বদলি, নতুন স্কুলে ৮ কর্মদিবসের মধ্যে যোগের নির্দেশ
সূত্রের খবর, একদিনে প্রায় ১,০০০ জন শিক্ষকের বদলির আবেদনে ছাড়পত্র দিল মধ্যশিক্ষা পর্ষদ। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

Teacher Transfer: ছুটির মধ্যে ১,০০০ শিক্ষককে বদলি, নতুন স্কুলে ৮ কর্মদিবসের মধ্যে যোগের নির্দেশ

  • Teacher Transfer: রাজ্য সরকারের উৎসশ্রী পোর্টালের মাধ্যমে অনেক শিক্ষক বদলির আবেদন করেছেন। সূত্রের খবর, ছুটির মধ্যে আবেদনকারী ১,০০০ জনের বেশি শিক্ষকের বদলির আবেদন ছাড়পত্র দিয়েছে পর্ষদ। আটটি কর্মদিবসের মধ্যে ওই শিক্ষকদের নয়া স্কুলে যোগ দিতে বলা হয়েছে। কতদিনের মধ্যে পুরনো স্কুল ছাড়তে হবে, তাও স্পষ্ট করে দিয়েছে পর্ষদ।

স্কুলে গ্রীষ্মকালীন ছুটি চলছে। তারমধ্যেই একদিনে প্রায় ১,০০০ জন শিক্ষকের বদলির আবেদনে ছাড়পত্র দিল মধ্যশিক্ষা পর্ষদ। সূত্রের খবর, আটটি কর্মদিবসের মধ্যে ওই শিক্ষকদের নয়া স্কুলে যোগ দিতে বলা হয়েছে। ছুটির মধ্যেই ‘তাড়াহুড়ো’ করা নিয়ে প্রশ্ন তুলেছে শিক্ষক সংগঠনগুলি। যদিও পর্ষদের দাবি, নিয়ম মেনেই বদলি করা হয়েছে।

রাজ্য সরকারের উৎসশ্রী পোর্টালের মাধ্যমে অনেক শিক্ষক বদলির আবেদন করেছেন। সূত্রের খবর, ছুটির মধ্যে আবেদনকারী ১,০০০ জনের বেশি শিক্ষকের বদলির আবেদনে ছাড়পত্র দিয়েছে পর্ষদ। আটটি কর্মদিবসের মধ্যে ওই শিক্ষকদের নয়া স্কুলে যোগ দিতে বলা হয়েছে। কতদিনের মধ্যে পুরনো স্কুল ছাড়তে হবে, তাও স্পষ্ট করে দিয়েছে পর্ষদ।

আরও পড়ুন: WB Teacher's Recruitment 2022: আবারও বাংলায় হতে চলেছে শিক্ষক নিয়োগ, কবে প্রকাশিত হবে বিজ্ঞপ্তি? জানাল SSC

সূত্রের খবর, পাঁচটি কর্মদিবসের মধ্যে ওই শিক্ষকদের পুরনো স্কুল ছাড়তে বলা হয়েছে। নয়া স্কুলে যোগ দেওয়ার জন্য তিনদিনের সময় বেঁধে দেওয়া হয়েছে। সেই নির্দেশ ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। শিক্ষক সংগঠনের একাংশের বক্তব্য, এখন তো স্কুলে গ্রীষ্মকালীন ছুটি চলছে। আগামী ১৫ জুন পর্যন্ত স্কুল বন্ধ থাকবে। সেই পরিস্থিতিতে কেন ‘তাড়াহুড়ো’ করে শিক্ষকদের বদলি করা হয়েছে, তা নিয়ে প্রশ্ন তুলেছে শিক্ষক সংগঠনগুলি। 

যদিও পর্ষদের একটি সূত্র দাবি করেছে, নিয়ম মেনেই আবেদনকারী শিক্ষকদের বদলি করা হয়েছে। কোনও নিয়মভঙ্গ করা হয়নি। নিয়মের বাইরে গিয়েও কিছু করা হয়নি বলে ওই সূত্রের তরফে দাবি করা হয়েছে।

বন্ধ করুন